• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

বছরের পছন্দের শীর্ষে থাকা পর্যটনকেন্দ্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২, ০৬:৪৬ পিএম
বছরের পছন্দের শীর্ষে থাকা পর্যটনকেন্দ্র

করোনা মহামারিতে কিছুটা লাগাম এসেছে এই বছর। ওমনি ভ্রমণপিপাসুরা ছুটে চলেছে বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। ঘরবন্ধী জীবনকে পেছনে ফেলে প্রকৃতির সৌন্দর্য দেখতে ছুটেছে পাহাড় কিংবা পর্বতে। পৃথিবী ভ্রমণের নেশায় যারা এভাবে ছুটে চলেন তারা পর্যটন কেন্দ্রের সন্ধান করতেই থাকেন। সেই সুবাদে এই বছরও পর্যটন কেন্দ্রের খোঁজ করেছেন ভ্রমণপিপাসুরা।  গুগল প্রকাশ করেছে এমন ডেস্টিনেশনের তালিকা। যা ২০২২-এ সবচেয়ে বেশি গুগলে সার্চ করা হয়েছে। এই তালিকায় বিশ্বের কোন-কোন পর্যটন কেন্দ্র রয়েছে, চলুন দেখে নেই।

লন্ডনের স্কাই গার্ডেন

‍‍`ইয়ার ইন সার্চ ২০২২‍‍`-এর তালিকায় এই বছর শীর্ষে রয়েছে লন্ডনের স্কাই গার্ডেন। পর্যটকদের কাছ বরাবরই পছন্দের জায়গা এটি। স্কাই গার্ডেনে বেশ কয়েকটি জনপ্রিয় রেস্তোরাঁ রয়েছে। আরও রয়েছে বার। লন্ডনের সুন্দর সব দৃশ্য দেখতে চাইলে স্কাই গার্ডেন ঘুরে আসতে পারেন। পর্যটকরাও এই স্থান সম্পর্কে বিস্তারিত জানতে এই বছর গুগলে হানা দিয়েছেন।

সেতাস দে সেভিল

এটি স্পেনের অন্যতম পর্যটন কেন্দ্র। ২০২২-এর গুগল সার্চে এই জায়গার নামও উঠে এসেছে। মাশরুম আকৃতির এই শেডস টাওয়ার। যা পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। আনুমানিক ৩০ মিটার জায়গায় জুড়ে এই পর্যটন কেন্দ্রটি অবস্থিত।

ইন্দোনেশিয়ার বালি

বিয়ের পর হানিমুনে যেতে নবদম্পতিদের প্রথম পছন্দ থাকে বালি। এই বছর ‍‍`ইয়ার ইন সার্চ২০২২‍‍`-এর তালিকায় উঠে এসেছে বালির তানাহ লট মন্দিরের নাম। বালির প্রাকৃতিক সৌন্দর্য প্রতিবছরই পর্যটকদের আকর্ষণ করে। সেই সঙ্গে এই হিন্দু মন্দির প্রদর্শনেও যান পর্যটকরা।

 

হেহা ওশান ভিউ

এই বছর পর্যটকদের আগ্রহের তালিকায় ছিল ইন্দোনেশিয়ার আরও একটি স্থান। সেরা  পর্যটনকেন্দ্রের তালিকায় উঠে এসেছে এটি। স্থানটি হলো ইন্দোনেশিয়ার হেহা ওশান ভিউ। যোগকর্তার একটি বিশেষ জায়গা। বালির পাহাড় ও সমুদ্র সৈকতের সৌন্দর্য একসঙ্গে উপভোগ করা যায় এই স্থান থেকে। এই বছর পর্যটকরাও সেই কৌতুহলে বার বার সেই স্থানের খোঁজ করেছেন।

পর্তুগালের পোন্তা দা পাইদেড

গুগলের সার্চ ইঞ্জিনের শীর্ষে পর্তুগালের পোন্তা দা পাইদেডের নামও উঠে এসেছে। এটি পর্তুগালের মনোরম জায়গাগুলোর একটি। যেখানে বাদামি রঙের শিলা আটলান্টিকের নিচের পৃষ্ঠের পানির সঙ্গে মিলিত হয়। সোনালি-হলুদ পাথরের মতো পাথর দিয়ে গঠিত এই অঞ্চলটি। যা দেখতে অসম্ভব সুন্দর। পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়ে এই স্থানটি এবার গুগল সার্চের  শীর্ষে ছিল।

জাপানের ওশিনো হাকাই

গুগল সার্চের শীর্ষে ছিল জাপা ফুজি ফাইভ লেক অঞ্চলে অবস্থিত ওশিনো হাকাইয়ের নামও। ভ্রমণপিপাসুরা এই বছর স্থানটির খোঁজ করেছেন গুগলে। এই স্থানটি গঠিত হয়েছে আটটি পুকুর নিয়ে। ওশিনো হাকাই ওয়ার্ল্ড হেরিটেজ সাইট মাউন্ট ফুজির অংশ। যেখানে প্রতিবছর ছুটে যান অসংখ্য পর্যটক।

Link copied!