• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

রাতে ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ০৯:২২ পিএম
রাতে ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি

সাধারণ দর্শকদের মাঝে বিশ্বকাপ উন্মাদনা ছড়িয়ে ‍দিতে বিশ্বকাপ ট্রফি বিভিন্ন দেশে ভ্রমণে করে বেড়ায়। সেই ধারাবাহিকতায় ভারতের মাটিতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ট্রফি ১৪ জুলাই থেকে ভ্রমণে বের হয়েছে। ২০২৩ বিশ্বকাপ ট্রফি শ্রীলঙ্কা ঘুরে রোববার (৬ আগস্ট) রাতে বাংলাদেশের মাটিতে নামবে।

এই দেশে বিশ্বকাপ ট্রফিটা তিনদিন থাকবে। সোমবার (৭ আগস্ট) ট্রফি চলে যাবে পদ্মা সেতুতে। সেখানেই হবে ট্রফির ফটোসেশন। পদ্মা সেতুর মাওয়া প্রান্তে বিকেল ৩টা পর্যন্ত চলবে ফটোসেশন। এরপর পরের দিন মঙ্গলবার (৮ আগস্ট) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নেওয়া হবে। সেখানে জাতীয় নারী-পুরুষ দলের সাবেক ও বর্তমান ক্রিকেটার, ক্রিকেটার কর্মকর্তা ও সংগঠক এবং ক্রিয়া সাংবাদিকদের ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ থাকবে।

এরপর বুধবার (৯ আগস্ট) সাধারণ দর্শকদের জন্য বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ট্রফিটি থাকবে। নিদিষ্ট দূরুত্ব বজায় রেখে সাধারণ দর্শকরা ছবি তুলতে পারবেন। এর জন্য কোনো টিকিট লাগবে না। ২০২৩ বিশ্বকাপ ট্রফি উন্মোচন হয় মহাকাশে। এইবারই প্রথম বিশ্বকাপ ট্রফি পৃথিবীর বাহিরে গিয়ে উন্মোচিত হয়।

বাংলাদেশ থেকে বৃহস্পতিবার (১০ আগস্ট) ট্রফি যাবে কুয়েতে। ১৪ জুলাই থেকে শুরু হওয়া বিভিন্ন দেশে ট্রফি ভ্রমণ শেষ করবে ৩ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকাতে গিয়ে। এরপর আবার চলে আসবে বিশ্বকাপ আয়োজক দেশ ভারতে। ট্রফি প্রর্দশনীর এই লম্বা সফরে মোট ১৮টি দেশের ৪০টিরও বেশি শহরে ঘুরবে।

৫ অক্টোবর শুরু হবে বিশ্বকাপের মাঠের লড়াই। ১৯ নভেম্বর ফাইনলের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের বিশ্বকাপের। ভারতের ১০ শহরে বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

Link copied!