• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

বুন্দেসলিগায় অভিষেকেই নিজের জাত চেনালেন কেইন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩, ০৩:১২ পিএম
বুন্দেসলিগায় অভিষেকেই নিজের জাত চেনালেন কেইন
ছবি: সংগৃহীত

বায়ার্ন মিউনিখের জার্সিতে অভিষেকটা ভালো হয়নি হ্যারি কেইনের। জার্মান সুপার কাপের ফাইনালে লাইপজিকের কাছে ৩-০ গোলে হেরে বায়ার্নের হয়ে প্রথম শিরোপা জয়ের সুযোগ হাত ছাড়া করেন কেইন। তবে বুন্দেসলিগায় অভিষেক ম্যাচে গোল করে এবং সতীর্থ খেলোয়াড়কে দিয়ে গোল করিয়ে তার জাত চেনালেন। ইংলিশ লিগের দল টটেনহ্যাম হটস্পারের সর্বোচ্চ গোল স্কোরার ছিলেন তিনি। ইংলিশ লিগে ২০১৩-১৪ মৌসুমের পর থেকে প্রতি মৌসুমে ২০টির বেশি গোল করেছেন কেইন। তার গোল করাই নেশা ছিল।

গত মৌসুমে বাভারিয়ানদের ছেড়ে বার্সাতে পাড়ি জমান রবার্ট লেভানডভস্কি। যে কারণে তাদের খুব প্রয়োজন হয়ে পড়ে একটা পরীক্ষিত স্ট্রাইকারের। তার বিদায়ের পর থেকেই বায়ার্ন চাচ্ছিল টটেনহাম থেকে হ্যারি কেইনকে নিয়ে আসতে। কিন্তু জার্মান ক্লাবটার প্রস্তাব বারবার ফিরেয়ে দিচ্ছিল ইংলিশ ক্লাবটা। এই মৌসুমে তিনবার প্রস্তাব ফেরানোর পর চতুর্থবারে বায়ার্ন সফল হয়েছে। তারা ইংলিশ স্ট্রাইকারকে দলে নিয়ে আসতে পেরেছে। তারা যে জন্য কেইনকে দলে নিয়ে এসেছে, বুন্দেসলিগায়  অভিষেক ম্যাচেই তার কাজ শুরু করে দিয়েছেন।

শুক্রবার (১৮ আগস্ট) মৌসুমের প্রথম ম্যাচে বায়ার্ন মিউনিখ মাঠে নামে ওয়ার্ডার ব্রেমেনের বিপক্ষে। এই ম্যাচে বাভারিয়ানরা ৪-০ গোলের বড় জয় পেয়েছে। ম্যাচের শুরুতেই ৪ মিনিটের মাথায় কেইনের পাসে গোল করেন লেরয় সানে। তার গোলেই বায়ার্ন এগিয়ে যায় ১-০ গোলে। প্রথম গোলের পর দ্বিতীয় গোলের জন্য বাভারিয়ানদের অপেক্ষা করতে হয়েছে ৭৪ মিনিট পর্যন্ত। এই সময় আলফানসোর ডেভিসের পাস থেকে দলকে দ্বিতীয় গোল এনেদেন ইংলিশ স্ট্রাইকার কেইন। তার গোলে বায়ার্ন ২-০ গোলের লিড নেয়। তিনিও বুন্দেসলিগায় অভিষেক ম্যাচেই গোলের দেখা পেয়ে যান।

এরপর ৯০ মিনিটের সময় আবারও গোল করেন লেরয় সানে। আর ম্যাচের নির্ধারিত সময় শেষে অতিরিক্ত যোগ করা সময়ে ম্যাথিস টেল গোল করে দলের বড় জয় নিশ্চিত করে।

Link copied!