• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

কে হচ্ছে বাংলাদেশের অধিনায়ক?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ১১:৪৯ এএম
কে হচ্ছে বাংলাদেশের অধিনায়ক?
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটে তামিম ইকবাল অধিনায়ক অধ্যায় শেষ। নিজ থেকেই ওয়ানডে অধিনায়কের দায়িত্ব ছেড়েছেন তিনি। এখন প্রশ্ন তার জায়গা কে নিবেন। বৃহস্পতিবার বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানান, নতুন অধিনায়কের নাম জানানো হবে ৩-৪ দিনের ভিতর।

এমন সময়ে তামিম নেতৃত্ব ছেড়েছেন, যখন বিশ্বকাপ শুরু হতে বাকি মাত্র দুই মাস। আর এই দুই মাসের মধ্যেই আছে এশিয়া কাপ ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ।

বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান জানিয়েছেন, সামনের ব্যস্ত সূচিকে সামনে রেখে দ্রুতই নতুন অধিনায়ক চূড়ান্ত করা হবে। আর সেটি আগামী  চার–পাঁচ দিনের মধ্যেই সম্পন্ন হবে বলে তিনি আশা করছেন। 

তিনি বলেন, ‘আমরা এমন কাউকে অধিনায়ক বানাব না, যাকে বানালে দলের মধ্যে বিতর্ক সৃষ্টি হবে। সবার সঙ্গে কথা বলে সবার কাছে মোটামুটি গ্রহণযোগ্য একজনকেই অধিনায়ক করব।  এমন যদি হতো যে তামিম এশিয়া কাপ খেলছে না, তাহলে সহ–অধিনায়ক হিসেবে লিটন দাসই দায়িত্ব পালন করত। এখন যেহেতু সেটা হচ্ছে না আশা করছি চার-পাঁচ দিনের মধ্যে জানাতে পারব। তবে যাকেই অধিনায়ক বানানো হোক না কেন, সাকিব-তামিম-মুশফিকদের তাকে গাইড করতে হবে ।’

তিনি আরও বলেন, ‘এটা আমাদের জন্য অবশ্যই একটা ধাক্কা। আমিও জেনেছি ও আসার পর। এই সিদ্ধান্তের জন্য আমি প্রস্তুত ছিলাম না। আমরা এটাই চাই, তামিম ভালোভাবে সুস্থ হয়ে ফিরে আসুক। ছন্দে ফিরে নিজের খেলাটা খেলুক। বিশ্বকাপে ভালো করুক।’

Link copied!