• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

মুশফিক প্রসঙ্গে যা বললেন সাকিব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ০৫:৪৯ পিএম
মুশফিক প্রসঙ্গে যা বললেন সাকিব

এশিয়া কাপে ব্যর্থতার গ্লানি নিয়ে ফিরে আসার পর পর টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানিয়েছে মুশফিকুর রহিম। টেস্ট ও ওয়ানডেতে মি. ডিপেন্ডেবল খেতাব পাওয়া এ ব্যাটার টি-টোয়েন্টিতে নিজেকে মেলে ধরতে পারছিলেন না।

যে কারণে জিম্বাবুয়ে সফরে তিনি বাদ পড়েছিলেন। তবে এশিয়া কাপে ঠাঁই মিললেও দুই ম্যাচে মুশফিক করেন চার ও এক রান। তাছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে কিপিংয়ে গুরুত্বপূর্ণ একটি ক্যাচ ছাড়েন তিনি। চার বছরের বেশি সময় ধরে টি-টোয়েন্টিতে ব্যাট হাতে মুশফিকের পারফরম্যান্স চোখে পড়ার মতো ছিল না।  

এমন পারফরম্যান্সের পর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তার ঠাঁই হবে কি না তা নিয়েও ছিল শঙ্কা। তার আগেই নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললেন মুশফিক।

মুশফিকের এমন সিদ্ধান্তে তার সতীর্থ তামিম, রিয়াদ, আফিফ, রুবেল, তাসকিন ফেসবুকে পোস্ট দিয়েছেন। বাদ যাননি মুশফিকের জায়গায় উইকেট কিপারের গ্লাভস পাওয়া নুরুল হাসান সোহানও।

মুশফিকের অবসর ঘোষণায় হৃদয় ভেঙে গেছে বলে লিখেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সবাই প্রতিক্রিয়া জানালেও চুপ থেকেছেন টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান। মুশফিকের অবসর নিয়ে এখনো কিছু বলেননি তিনি।

সোমবার (৫ সেপ্টেম্বর) বাংলাদেশ হকি ফেডারেশন ফ্র্যাঞ্চাইজি লিগের ফ্র্যাঞ্চাইজদের নাম প্রকাশের অনুষ্ঠানে সাকিবকে পেয়েই মুশফিকের অবসর নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। কোনো জবাব না দিয়ে বিষয়টি এড়িয়ে যান সাকিব।

অপর এক প্রশ্নের জবাবে সাকিব বলেন, “আজ হকি নিয়েই বলব। ক্রিকেট নিয়ে এখানে নয়, পরে।”

Link copied!