• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

কী শর্তে বিশ্বকাপে পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১, ২০২৩, ০৭:২০ পিএম
কী শর্তে বিশ্বকাপে পাকিস্তান

এশিয়া কাপ, বিশ্বকাপ নিয়ে চলছে নানা গুঞ্জন। এর মধ্যেই শর্ত দিয়ে বিশ্বকাপে অংশগ্রহণ করতে চায় পাকিস্তান। আইসিসির পরবর্তী সভায় তারা এ আবেদন করবে বলে গণমাধ্যমকে জানিয়েছে।

‘হাইব্রিড মডেল’ অনুযায়ী খেলতে রাজি না হলে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ বর্জন করবে, এমন হুমকি দিয়েছিল পাকিস্তান। তবে ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী এ প্রস্তাবে সাড়া দেয়নি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। কিন্তু আগের অবস্থান থেকে সরে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন ট্রফিতে ভারতের অংশগ্রহণের শর্তে নভেম্বরে হতে যাওয়া বিশ্বকাপে অংশগ্রহণ করতে চায়।

আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে ও প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডিসের কাছে পিসিবি এই প্রস্তাব পেশ করবে। এই প্রস্তাবের মাধ্যমে পিসিবি মূলত ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন ট্রফিতে ভারতের অংশগ্রহণের ব্যাপারে আনুষ্ঠানিক বার্তা চেয়েছে।

আসন্ন এশিয়া কাপের জন্য ‘হাইব্রিড মডেল’ প্রস্তাব করে পাকিস্তান। এই মডেল অনুযায়ী, বেশিরভাগই ম্যাচই সংযুক্ত আরব আমিরাতে হবে, তবে চার থেকে পাঁচটি ম্যাচ পাকিস্তানে হবে। এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ভারত। তারপরও আগের দেওয়া হুমকি থেকে সরে দাঁড়াচ্ছে পাকিস্তান।

Link copied!