• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিলেন হোয়লুন্দ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩, ০৭:২০ পিএম
ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিলেন হোয়লুন্দ
ছবি: সংগৃহীত

অবশেষে স্বপ্নের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সারলেন ডেনমার্কের রাসমুস হোয়লুন্দ। ৭২ মিলিয়ন পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৯৩ কোটি টাকা) খরচে পাঁচ বছরের চুক্তিতে ২০ বছর বয়সী এ ফরোয়ার্ডকে দলে ভিড়িয়েছে রেড ডেভিলরা।

গত ডিসেম্বরে রোনালদো দল ছেড়ে চলে চান। তার জায়গায় ধারে বার্নলি থেকে দলে নেয়া হয় ডাচ স্ট্রাইকার ভেঘহর্স্ট। তবে ১৭ ম্যাচ খেলেও প্রিমিয়ার লিগে গোল করতে ব্যর্থ হন তিনি। অ্যান্থনি মার্শিয়াল নেই পুরো ছন্দে। তাই নতুন মৌসুম শুরুর আগে একজন স্ট্রাইকারকে দলে ভেড়াতে বদ্ধপরিকর ছিল এরিক টেন হ্যাগ।

চলতি দলবদলের শুরু থেকেই আটালান্টায় খেলা ২০ বছর বয়সী ডেনিশ স্ট্রাইকার হোয়লুন্দের ওপর নজর রাখছিল এরিক টেন হ্যাগের দল। সাশ্রয়ী মূল্যেই তাকে দলে ভেড়ানোর সুযোগও ছিল তাদের সামনে। কিন্তু কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে অনিশ্চয়তা দেখা দেওয়ার পর হোয়লুন্দের ওপর নজর পড়ে পিএসজিরও। কিন্তু অবশেষে বিজয়ের হাসি হাসল ইংলিশ ক্লাবটিই।

ইংলিশ সংবাদ মাধ্যম দ্য ডেইলি সান জানিয়েছে, ৭২ মিলিয়ন পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৯৩ কোটি টাকা) খরচে তাকে পাঁচ বছরের চুক্তিতে দলে ভিড়িয়েছে রেড ডেভিলরা। অর্থাৎ ২০২৮ সাল পর্যন্ত ওল্ড ট্রাফোর্ড মাতাবেন এ ডেনিশ স্ট্রাইকার। অবশ্য শর্তসাপেক্ষে এ চুক্তির মেয়াদ বাড়তে পারে আরও এক বছর।

আনুষ্ঠানিক চুক্তির স্বাক্ষরের দিন হোয়লুন্দ জানান, ছোটবেলা থেকেই ইউনাইটেডের ভক্ত তিনি। ইউনাইটেডের জার্সি গায়ে ওল্ড ট্রাফোর্ডে খেলা তার স্বপ্ন ছিল। এটা আর গোপন নেই যে ছোটবেলা থেকে এ মহৎ ক্লাবটির ভক্ত আমি। আমার স্বপ্ন ছিল, ইউনাইটেডের জার্সি গায়ে ওল্ড ট্রাফোর্ডে দৌড়ে বেড়াব।’

কোচ টেন হ্যাগের অধীনে দারুণ কিছু করার প্রত্যাশা রেখে হোয়লুন্দ বলেন, ‘বিশ্বের অন্যতম সেরা কোচ টেন হ্যাগ। আমি নিশ্চিত, তার অধীনে নতুন সতীর্থদের সঙ্গে এ বিশেষ ক্লাবটির হয়ে বড় কিছু অর্জন করতে সক্ষম হব।’

এফসি কোপেনহেগেনের হয়ে ক্যারিয়ার শুরু করা হোয়লুন্দ গত মৌসুমে আটালান্টার জার্সিতে নজর কাড়েন। ক্লাবটির হয়ে ৩৪ ম্যাচে ১০ গোল ও ৪টি অ্যাসিস্ট করেন তিনি। এছাড়া ডেনমার্কের জার্সিতেও ৫ ম্যাচে ৬ গোল করেছেন তিনি।

Link copied!