• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

‘আমরা সবাই ভিনিসিয়াস’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০২:০৭ পিএম
‘আমরা সবাই ভিনিসিয়াস’

ভ্যালেন্সিয়ার মেস্টাল্লা স্টেডিয়ামে একটি ম্যাচ চলাকালীন সমর্থকদের কাছ থেকে অপবাদের শিকার হন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র।

ঘটনাটি রোববারের খেলার সময় ঘটেছিল। ভিনিসিয়াস জুনিয়র তাকে অপমান করছেন এমন ভক্তদের শনাক্ত করার পর ১০ মিনিটের জন্য সাময়িকভাবে বিরতি দেওয়া হয়েছিল। পরে ভ্যালেন্সিয়ার খেলোয়াড়দের সাথে ঝগড়ায় জড়িয়ে পড়েন ভিনিসিয়াস। যার ফলে দ্বিতীয়ার্ধে তিনি একটি লাল কার্ড পান। শেষ পর্যন্ত ১-০ গোলে হেরে যায় রিয়াল মাদ্রিদ।

বর্ণবাদের শিকার ভিনিসিইয়াসের প্রতি সমর্থন জানিয়ে বুধবার রিয়াল মাদ্রিদের হোম ভেন্যু সান্তিয়াগো বার্নাব্যু যেন পুরোটাই ‘ভিনিসিয়াসময়’ হয়ে উঠেছিল।

বিশাল একে ব্যানার শোভা পাচ্ছিল স্টেডিয়ামে। সেখানে লেখা ছিল, "যথেষ্টই হয়েছে। আমরা সবাই ভিনিসিয়াস। সান্তিয়াগো বার্নাব্যুর একটি গোলপোস্টের পেছনে গ্যালারিতে টানানো ছিল এই ব্যানার।

শুধু তাই নয়। রিয়াল মাদ্রিদ এবং রায়ো ভায়োকানো ম্যাচের আগে রিয়াল মাদ্রিদ স্কোয়াডের প্রায় সব ফুটবলার ভিনিসিয়াসের ২০ নম্বর জার্সি পরে মাঠে নেমেছিলেন। ম্যাচ শুরুর আগে দুই দলের অধিনায়ককে বর্ণবাদ বিরোধী আর্মব্যান্ড পরে থাকতে দেখা যায়।

Link copied!