• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

পাকিস্তানকে ভারত-বধের টোটকা দিলেন ওয়াকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ১২:৩৬ পিএম
পাকিস্তানকে ভারত-বধের টোটকা দিলেন ওয়াকার
ফাইল ছবি

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে ভালোভাবে চাপ নিয়ন্ত্রণ করতে পারলেই জয় পাওয়া অসম্ভব কিছু নয় বলে জানান, পাকিস্তানের সাবেক পেসার ও সাবেক হেড কোচ ওয়াকার ইউনুস। এক সাক্ষাৎকারে আসন্ন এশিয়া কাপ এবং ওয়ানডে বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এমনটাই জানান ইউনুস।

এশিয়া কাপে ২ সেপ্টেম্বর গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। সব ঠিক থাকলে দ্বিতীয় ধাপেও দেখা হবে এই দুই দলের। এরপর আবার মুখোমখি হবে বিশ্বকাপে। আগামী দুই মাসের মধ্যে এই দুই দল মুখোমুখি হবে ৩-৪ বার। আর এই ম্যাচকে ঘিরে রয়েছে  দর্শকদের অনেক আগ্রহ।

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ নিয়ে দুই দেশের দর্শকদের পাশাপাশি উদ্বিগ্ন সাবেক ক্রিকেটাররাও। তবে পাকিস্তান দল নিয়ে আশাবাদী দেশটির সাবেক কোচ ও পেসার ওয়াকার ইউনুস। খেলোয়াড়দের মাঝে কনফিডেন্স নিয়ে আসতে পারলে এবং ভালো ফিনিশিং করতে পারলে ভারতকে হারানো সহজ হবে বলে মনে করছেন সাবেক এই ক্রিকেটার।

ওয়াকার বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ মানেই সব সময় বড় ম্যাচ। কোন দল জিতবে তা বলা মুশকিল। এটা স্কিলের থেকেও প্রেশার গেম। আমাদের কাছে বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি ও ইমামের মতো পর্যাপ্ত রিসোর্স আছে। তবে আমাদের ফিনিশিংয়ে উন্নতি করতে পারলে জয় নিয়ে আশা কোনো বিষয় নয়।’

ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করার পর আহমেদাবাদে খেলা নিয়ে আপত্তি জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে পরিকল্পনা ঠিক রেখে, ভালোভাবে চাপ নিয়ন্ত্রণ করে এগোতে পারলে জয়ের জন্য ভেন্যু কোনো বিষয় নয় বলে মনে করছেন সাবেক এই পেসার।

তিনি বলেন, ‘গত দুই তিন আইসিসি ও এসিসি টুর্নামেন্টে পাকিস্তান অনেক ভালোভাবে চাপ নিয়ন্ত্রণ করেছে। পাকিস্তান ইন্ডিয়াতে গিয়েও ভালো পারফরম্যান্স দেখিয়েছিল। আমি মনে করি আগের জয় কাজে লাগিয়ে পাকিস্তান বিশ্বকাপে কাপে ভালো করবে।’

আপাতত কমেন্ট্রিতেই থাকার ইচ্ছার কথাও জানান সাবেক এই ক্রিকেটার। এখন পর্যন্ত মোট ১৩২টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। যেখানে ৭৩ ম্যাচে জয় তুলে নিয়েছে পাকিস্তান। আর ৫৫টি ম্যাচে জয় পেয়েছে ভারত।

Link copied!