• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
অ্যাশেজ

পঞ্চম দিনের রোমাঞ্চের অপেক্ষায় লর্ডস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২, ২০২৩, ১০:১৭ এএম
পঞ্চম দিনের রোমাঞ্চের অপেক্ষায় লর্ডস

বাংলাদেশ সময় বিকেল চারটায় শুরু হচ্ছে অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টের পঞ্চম দিন। টেস্ট ক্রিকেটপ্রেমীদের কাছে এমন রোমাঞ্চ কমই আসে। কারণ অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের এই ঐতিহাসিক লড়াইয়ে ম্যাচ গড়িয়েছে পঞ্চম দিনে। টেস্ট জিততে যে দিনটির হিসাব খুব সহজ। ইংল্যান্ডের প্রয়োজন ২৫৭ রান আর অস্ট্রেলিয়ার দরকার ৬ উইকেট।

টেস্টের তৃতীয় দিন শেষে ২ উইকেটে ১৩০ রানে ছিল অস্ট্রেলিয়া। লিড তখন ২২১ রানের। কিন্তু চতুর্থ দিন ইংলিশ পেসারদের তোপে ২৭৯ রানেই অলআউট হয় অজিরা। তবে স্কোরবোর্ডে খচিত ছিল ৩৭১ রানের চ্যালেঞ্জিং টার্গেট। তা তাড়া করতে শুরুতে চার উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। এরপরের পর্ব ছিল দুই বেন নামধারী। ইংলিশ কাপ্তান বেন স্টোকস আর বেন ডাকেট মিলে ম্যাচে ফেরান দলকে।  

দ্বিতীয় ইনিংসে একাধিক জীবন পাওয়া বেন ডাকেট চতুর্থ দিন আউট হলে রোববার অ্যাশেজের শেষ দিনের উত্তাপ কমে যেত। এর আগে টেস্টের চতুর্থ দিনের শুরুতে উসমান খাজার ফিফটিতে ভর করে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ২৭৯ রান তোলে। ইংলিশ পেসার স্টুয়ার্ড ব্রড নেন ৪ উইকেট। তবে দিনের সবচেয়ে আলোচিত খেলোয়াড় ছিলেন অজি স্পিনার নাথান লায়ন। ইতিহাসের প্রথম বোলার হিসেবে টানা ১০০ টেস্ট খেলার কীর্তি গড়েছেন ক্রিকেট তীর্থ হিসেবে খ্যাত লর্ডসে। এগুলো সব ঘটে যাওয়া খেলার টুকরো ছবি। ম্যাচের অনাগত ভবিষ্যতে দেখার থাকবে দুই বেন মিলে ইংল্যান্ডকে কোন তীরে নিয়ে পৌঁছান। তাদের জুটি দীর্ঘ হলে এবারের অ্যাশেজে সমতায় ফেরা ইংলিশদের জন্য সহজ হবে।

 

Link copied!