• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

এক ওভারে দুইটি হ্যাট্রিক! ইংলিশ বিস্ময় বালকের রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৪:৩৮ পিএম
এক ওভারে দুইটি হ্যাট্রিক! ইংলিশ বিস্ময় বালকের রেকর্ড

এক ওভারে একটি নয় দুই দুইটি হ্যাট্রিক! ক্রিকেট বিশ্বে এমন ঘটনা ঘটেছে কখনো? কিন্তু এবার এমন অবিশ্বাস কিছুই ঘটেছে। এক ওভারে ছয় বলে ছয়টি উইকেট নিয়ে ডাবল হ্যাট্রিকের বিশ্ব রেকর্ড গড়লেন ইংল্যান্ডের এক বিস্ময় বালক। ব্রমসগ্রোভ ক্রিকেট কাব্লের কুকহিলের এমন রেকর্ড গড়েন এই বালক।

সাধারণত ছয় বলে ছয়টি ছক্কার রেকর্ড দেখেছে ক্রিকেট ভক্তরা। বিশ্ব ক্রিকেটে বেশ কয়েকবারই ছয় ছক্কা মারার ঘটনা ঘটেছে। তবে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এক ওভারে ছয়টি উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন ইংল্যান্ডের ১২ বছর বয়সী অলিভার হোয়াইট হাউস। তারমানে ক্রিকেট বিশ্ব এর আগেও ছয় বলে ছয় উইকেট নেওয়ার সাক্ষী ছিল।

এক ওভারে ছয় উইকেট নেওয়ার পাশাপাশি আরও দুই উইকেট নেন হোয়াইট হাউস। ৯ জুন অনুষ্ঠিত হওয়া ওই ম্যাচে আরও একটি অবাক করা বিষয় ঘটিয়েছেন এই বালক। আট উইকেট নিয়েছেন তাও আবার এক রান দিয়ে।

এমন অবিশ্বাস্য কিছু ঘটবে তা মোটেই চিন্তা করেননি এই বালক। এমন কীর্তি কিভাবে ঘটল তা এভাবে বর্ণ্না করেন, ‍‍`‍‍`আমি ভেবেছিলাম প্রথম বলটা ওয়াইড হবে, কিন্তু এমনকিছু (আউট) হবে ভাবিনি।‍‍`‍‍`

অবিশ্বাস্য কিছু ঘটার আগে কেউই তা নিয়ে চিন্তা করে না। ১২ বছর বয়সী এই বালকের কাছে নিজের এম কীর্তি বিশ্বাস হচ্ছিল না। তিনি বলেন, ‍‍`‍‍`এটা আমি বিশ্বাসই করতে পারছিলাম না যে, এক ওভারে ছয়টি উইকেট পেয়ে গেছি। এটা একদম অবিশ্বাস্য।‍‍`‍‍`

তবে ভাবছেন এক ওভারে ছয় উইকেট নেওয়া প্রথম ক্রিকেটার কে তাহলে? তিনি একজন অস্ট্রেলিয়ান। এই কীর্তিমান ক্রিকেটারের নাম অ্যালেড কেরি। ক্রিকেট ইতিহাসে প্রথম বোলার হিসেবে এক ওভারে ছয় উইকেট নেন এই অজি। ২০১৭ সালের গোল্ডেন পয়েন্ট ক্রিকেট ক্লাবের হয়ে তিনি এমন রেকর্ড গড়েছিলেন। 

Link copied!