• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

১৫ বছর দেশের ফুটবলকে তাঁরা শুধু ঠকিয়েই গেছেন : চুন্নু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০৪:৩২ পিএম
১৫ বছর দেশের ফুটবলকে তাঁরা শুধু ঠকিয়েই গেছেন : চুন্নু
ছবি: সংগৃহীত

গত ১৫ বছর দেশের ফুটবলকে কাজী সালাউদ্দিনের বাফুফে কমিটি শুধু ঠকিয়েই গেছেন বলে মন্তব্য করেন আন্তর্জাতিক ফুটবলে দেশের হয়ে সর্বোচ্চ গোলের মালিক আশরাফউদ্দিন আহমেদ চুন্নু। সম্প্রতি দেশের একটি  গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন।

চুন্নু আরও বলেন, “ফুটবলকে তাঁরা এমন জায়গায় নিয়ে গেছেন, যেখান থেকে ঘুরে দাঁড়ানো খুব কঠিন হবে। গত ১৫ বছর দেশের ফুটবলকে তাঁরা শুধু ঠকিয়েই গেছেন।”

সম্প্রতি আর্থিক জালিয়াতির অভিযোগে ফিফা কর্তৃক দুই বছরের জন্য সব ধরণের ফুটবলীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি আবু নাঈম সোহাগ। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও সহসভাপতি সালাম মুর্শেদীকে পাশ কাটিয়ে সাধারণ সম্পাদক সোহাগের পক্ষে একা দুর্নীতি করা সম্ভব নয় বলে মনে করেন চুন্নু।

চুন্নু বলেন, “কাজী সালাউদ্দিন ও সালাম মুর্শেদীদের পাশ কাটিয়ে সাধারণ সম্পাদক দুর্নীতি করবেন, আর তাঁরা কিছু জানবেন না—এটা বিশ্বাসযোগ্য নয়। বাফুফের সাধারণ সম্পাদকের বিভিন্ন অনিয়ম নিয়ে ফিফা অনেক দিন ধরেই তদন্ত করছিল। এর মধ্যে সোহাগ জুরিখে গিয়ে শুনানিতেও অংশ নিয়েছেন। বাফুফে সভাপতিসহ শীর্ষ কর্তারা সবই জানতেন।”

এর আগে দুই বছর নিষিদ্ধ করার পাশাপাশি সোহাগকে প্রায় ১২ লাখ টাকা জরিমানা করে ফিফা। দীর্ঘ ২ বছর অনুসন্ধানের পর ৫০ পাতার একটি প্রতিবেদন দিয়েছে ফিফা । যেখানে মোটাদাগে চার ধারার অধীনে মোট ৩০৬টি পয়েন্টে অভিযোগের বর্ণনা দিয়ে সত্যতার প্রমাণের কথা বলা হয়েছে।  

এদিকে নিষিদ্ধ সোহাগের বিরুদ্ধে ফিফার আনিত আর্থিক অনিয়মের তদন্ত করতে ৭ সদস্যের কমিটি গঠন করেছে বাফুফে। ৩০ দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোহাগের জায়গায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইমরান হোসেন তুষার। তিনি এর আগে  বাফুফের চিফ প্রটোকল অফিসার ছিলেন।  

Link copied!