• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপের সূচির আর পরিবর্তন হবে না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩, ০৩:১২ পিএম
বিশ্বকাপের সূচির আর পরিবর্তন হবে না
ছবি: সংগৃহীত

ভারতের ওয়ানডে বিশ্বকাপের সূচি প্রকাশের পর থেকে বিভিন্ন রাজ্যের পুলিশ নিরাপত্তাজনিত কারণে সূচি পরিবর্তনের দাবি তোলে। তাদের দাবি মেনে দুইটি ধর্মীয় উৎসবের কারণে ৯ ম্যাচের সূচিতে পরিবর্তন আনে ভারতীয় ক্রিকেট বোর্ড। নতুন সূচিতে আবার আপত্তি বাধে হায়দরাবাদের পুলিশের। তারা দাবি তোলে আবারও বিশ্বকাপের সূচি পরিবর্তনের। কিন্তু বিসিসিআই এবার স্পষ্ট জানিয়ে দিয়েছেন আর কোনো বিশ্বকাপের সূচি পরিবর্তন করা হবে না।

এর আগে ২০১৫ ও ২০১৯ সালে বিশ্বকাপ আয়োজক দেশ খেলা শুরুর ১ বছর আগে সূচি প্রকাশ করেছিল। কিন্তু ভারত সূচি প্রকাশ করে খেলার শুরু হওয়ার মাত্র ১০০ দিন আগে। তারপর যত সমস্যা তৈরি হয় দেশটির রাজ্যগুলোর। 
প্রথমে নিরাপত্তাজনিত কারণে আহমেদাবাদে ভারত-পাকিস্তানের ম্যাচের সূচি পরিবর্তন করে একদিন এগিয়ে এনে ১৪ অক্টোবর করা হয়। কারণ ১৫ অক্টোবর গুজরাটে নবরাত্রির উৎসব। এরপর পাকিস্তান বনাম ইংল্যান্ডের ম্যাচের তারিখও পরিবর্তন করা হয়। কারণ তখন কলকাতায় কালীপূজার অনুষ্ঠান চলবে। এই দুটি সমস্যার কারণে নতুন সূচি প্রকাশ করে বিসিসিআই।

নতুন সূচি অনুযায়ী, ৯ অক্টোবর হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ডসের ম্যাচ রয়েছে। এরপরের দিন অর্থাৎ ১০ অক্টোবর একই স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা। আগের সূচি অনুযায়ী এই ম্যাচ ছিল ১২ অক্টোবর। ৯-১০ অক্টোবর হায়দরাবাদে ম্যাচ হওয়ার কারণে সেখানকার পুলিশ জানায় টানা দুই ম্যাচে নিরাপত্তা ব্যবস্থা আয়োজন করতে পারবে না তারা। সঙ্গে পাকিস্তান দলকে অতিরিক্ত নিরাপত্তা দিতে হবে তাদের।

Link copied!