• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১০ শা’বান ১৪৪৫

সৌদির কোচ হচ্ছেন রবার্তো মানচিনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩, ০৬:৩৫ পিএম
সৌদির কোচ হচ্ছেন রবার্তো মানচিনি
ফাইল ছবি

ইতালিকে ইউরো জেতানো কোচ রবার্তো মানচিনির আকস্মিক পদত্যাগ চমকে দিয়েছে সকলকে। কাতার বিশ্বকাপে দলকে তুলতে ব্যর্থ হওয়ার পরও তাকে দলের দায়িত্বে রেখেছিল ইতালি। গত পাঁচ বছরে আজ্জুরিদের কোচ হিসেবে বেশ সফল মানচিনির হঠাৎ পদত্যাগের কারণ খুঁজতে গিয়ে জানা গেছে, সৌদি আরব যাচ্ছেন সদ্য ইতালি জাতীয় দলের কোচের দ্বায়িত্ব ছেড়ে দেওয়া এই কোচ।

রোববার (১৩ আগস্ট) হুট করে ইতালি জাতীয় দলের কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন ইতালিকে ২০২০ ইউরো জেতানো কোচ রবার্তো মানচিনি। এরপরই বোমা ফাটিয়েছে, সৌদিভিত্তিক সংবাদমাধ্যম আল রিয়াদ। পত্রিকাটি জানিয়েছে, সৌদি আরবের জাতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন মানচিনি। তিন  বছরের জন্য রেকর্ড অর্থে তাকে কোচ বানাতে চায় কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারানো দলটি।

রিপোর্টে আরও বলা হয়েছে, এই সপ্তাহেই আলোচনা অনেকদূর গড়াবে। আগামী সপ্তাহের শুরুতে তাকে আনুষ্ঠানিকভাবে প্রস্তাব দিতে পারে সৌদির ফুটবল ফেডারেশন। ৫৮ বছর বয়সী এই কোচকে সম্প্রতি ইতালির যুব দলের কো-অর্ডিনেটরের দায়িত্বও দেওয়া হয়েছিল। কিন্তু তিনি হঠাৎই দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন।

এদিকে গ্যাজেত্তা দেলো স্পোর্ত জানিয়েছে, সৌদি জাতীয় দলের দায়িত্ব নিতে মানচিনিকে ১২০ মিলিয়ন ইউরোর প্যাকেজের প্রস্তাব দিয়েছে সৌদি ফুটবল ফেডারেশন। এই প্রস্তাব অনুযায়ী বাৎসরিক ৪০ মিলিয়ন ইউরো বেতন পাবেন ইন্টার মিলান, ফিওরেন্টিনা ও ম্যানচেস্টার সিটির সাবেক এই কোচ। সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই এই চুক্তি সম্পন্ন হতে পারে।

Link copied!