• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

ব্যাট হাতে অনুশীলন শুরু করলেন তামিম ইকবাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০৪:৪৯ পিএম
ব্যাট হাতে অনুশীলন শুরু করলেন তামিম ইকবাল
ছবি: সংগৃহীত

প্রশ্ন যদি করা হয় বাংলাদেশের সেরা ওপেনার কে?  নির্দ্বিধায় উত্তর তামিম ইকবাল খান। তবে এই ওপেনার মাঠের খেলার চেয়ে গত এক মাস ধরে রয়েছেন মাঠের বাহিরের আলোচনায়। আফগানিস্তান সিরিজে প্রথম ওয়ানডের পর হঠাৎ ঘোষণা দেন আর্ন্তজাতিক ক্রিকেট থেকে অবসরের, এরপর প্রধানমন্ত্রীর নির্দেশে আবারও ফিরেন ক্রিকেটে। তারপর নিজের ইনজুরির জন্য গেলেন দেশের বাহিরে, এসে ছাড়লেন অধিনায়কত্ব। ইনজুরির কারণে খেলছেন না এশিয়া কাপও। ইনজুরি থাকে ছিটকে দিচ্ছে বারবার মাঠের বাহিরে।  

গত বছরের নভেম্বর থেকে চোটে ভুগছিলেন তামিম। তবে সেভাবে আগে ধরা না পরলেও এবার দুবাই যাবার পর তবে তার এই চোটের সম্পর্কে জানা যায় ভালো ভাবে। জানা যায় কোমরের ডিস্কে চোট ধরা পড়েছে তামিমের। এরপর লন্ডনে প্রাথমিক চিকিৎসা শেষে আবারো দেশে ফিরে আসেন তামিম। দেশে ফিরে কিছুদিন ছিলেন বিশ্রামে। এরপর ওয়ার্ম আপ করে ফিটনেসের কাজ শুরু করেছিলেন তামিম। বাকি ছিল কেবল ব্যাটিং অনুশীলন করা।

এবার ব্যাট হাতে নেমে পড়ল টাইগার এই ওপেনার। রবিবার(২০ আগস্ট) মিরপুরে ব্যাটিং অনুশীলন করেন তামিম ইকবাল খান। দুপুর আড়াইটা নাগাদ ব্যাট করতে নেমে প্রায় মিনিট বিশেকের মতো ব্যাট চালান তারকা এই ওপেনার। এ সময় নেটের পেছনে সর্বক্ষণই সবকিছু পর্যবেক্ষণ করছিলেন বাংলাদেশ দলের ফিজিও বায়জেদুল ইসলাম ও রিহ্যাব সেন্টারের প্রধান কিরন থমাস।

কোনো বোলার নয়, তামিম ব্যাট করেছেন থ্রোয়ারের বলে। যেটাকে ‘নকিং’-ই বলা চলে। এ সময় তাকে স্বাচ্ছন্দ্যই দেখা গেছে। ব্যাটিং করেছেন একই থ্রোয়ারের বলে। ফেরার পথে তামিম কথা বলেন কিরনের সঙ্গে। তাকে সঙ্গে নিয়েই যান মূল মাঠের দিকে।

মূল মাঠে গিয়ে নতুন করে বিসিবির সঙ্গে যুক্ত হওয়া পুনর্বাসন কেন্দ্রের প্রধান কিরন থমসকে নিয়ে খানিকক্ষণ রানিং করেন তামিম। এ ছাড়া থমস তাকে বেশ কিছু শারীরিক চর্চাও দেখিয়ে দেন।

এদিকে, নিউজিল্যান্ড সিরিজ দিয়ে অভিজ্ঞ ওপেনারের  ফেরার কথা রয়েছে জাতীয় দলে। ম্যাচ খেলে ফিট কি না সেটি দেখবেন, আফগানিস্তান সিরিজের আগে তামিমের এমন মন্তব্যে চটেছিলেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এখন কি ওই দূরত্বে কোনো সমস্যার তৈরি হবে?

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস রোববার এ নিয়ে বলেন, “তামিম হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বা জাতীয় দলের খেলোয়াড়। এটা আমাদের সবারই একটা চিন্তা, আমি একা না। ক্রিকেট অপারেন্স না এটা পুরো বোর্ডের চিন্তা। আমরা সবাই চাই যে, তামিম আবার আগের মতো ফিরুক। হ্যাঁ, সে বড় একটা ইনজুরি কাটিয়ে উঠছে। সবারই কিন্তু একই কামনা। সবাই কিন্তু তাকে সমর্থন দিচ্ছে, শুধু ক্রিকেট অপারেশন্সই না। আমাদের মাননীয় প্রেসিডেন্ট (বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন), উনি ফোন করছেন। ফিজিওদের সঙ্গে কথা বলছেন, হেড কোচের সঙ্গে কথা বলছেন। তার সব সময় খবর নিচ্ছেন। এখানে কোনো দূরত্ব নেই৷ এখানে কোনো দূরত্ব হয়েছে বলে আমার মনে হয় না। কিছুটা ভুল বুঝাবুঝি থাকে সব জায়গায়, দলের মধ্যেও থাকে। এটা বড় কোনো ইস্যু না।”

তামিম দলে ফিরলে সবকিছু ঠিক হয়ে যাবে বলেও বিশ্বাস জালালের। তিনি বলেন, ‘আশা করি সবকিছু ঠিক হয়ে যাবে। আমাদের দিক থেকে সবধরনের চেষ্টা থাকবে। আই থিংক দেয়ার উইল বি নো গ্যাপ। ’

 

Link copied!