• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আফগানিস্তানের কাছে ৬ উইকেটে হারল শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২, ২০২৩, ০৮:০১ পিএম
আফগানিস্তানের কাছে ৬ উইকেটে হারল শ্রীলঙ্কা

আফগানিস্তানের সবচেয়ে তারকা বোলার রশিদ খান নেই। ইনজুরিতে দলের বাইরে এই লেগি। তবে তাকে ছাড়াই ব্যাটারদের নৌপুণ্যে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ছয় উইকেটের জয় পেল আফগানরা। 

শুক্রবার (২ জুন) হাম্বোনটোটায় প্রথম ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারী আফগানিস্তান।  

মহিন্দ্রা রাজাপক্ষ আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শাহিদী। দীর্ঘ ২ বছর পর দলে সুযোগ পাওইয়া লঙ্কান ওপেনার করুণারত্নে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। মাত্র ৪ রানে পেসার ফজল হক ফারুকির শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর ৮৪ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়ে দ্বীপ রাষ্ট্রটি। তবে আসালাঙ্কার ৯১ রানের ইনিংস ও ধনাঞ্জয়া ডি সিল্ভার ৫১ রানের সুবাদে লড়াকু পুঁজি পায় শ্রীলঙ্কা। নির্ধারিত ৫০ ওভার খেলে সবকটি উইকেট হারিয়ে ২৬৮ রান করে লঙ্কান ব্যাটাররা। আফগানিস্তানের হয়ে দুটি করে নেন উইকেট করে নেন ফারুকি ও ফরিদ আহমেদ।

২৬৮ রানের জবাবে ব্যাট করতে নামে আফগানিস্তান। প্রথমে ভালোভাবেই শুরু করে শাহিদী বাহিনী। তবে কুমারার করা পঞ্চম ওভারের দ্বিতীয় বলে ওপেনার রহমতুল্লাহ গুরবাজ আউট হয়ে যান ব্যক্তিগত ১৪ রানে। এরপর দলকে জেতার পথে এগিয়ে নিয়ে যান দুই ব্যাটার ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। তবে ২ রানের জন্য শতক থেকে বঞ্চিত হোন ইব্রাহিম জাদরান। ৯৮ বলে ১১ চার ও দুই ছয়ে ৯৮ করে রাজিথার শিকারে পরিনত হোন এই ওপেনার। এরপর ৮০ বলে ৫৫ রান করে রহমত ফিরে যান আইপিএল মাতানো মাথিস পাথিরানার বলে। অধিনায়ক হাসমতউল্লাহ শাহিদী ৩৮ রানে ফিরে গেলে ম্যাচ জেতানোর দায়িত্ব নেন মোহাম্মদ নবি। অপরাজিত ২৭ রান করে মাঠ ছাড়েন এই অলরাউন্ডার। শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেট নেন কুমার রাজিথা। এছাড়া একটি করে উইকেট নেন পাথিরানা ও কুমারা।  

শতক থেকে বঞ্চিত হওয়া ইব্রাহিম জাদরান ম্যাচসেরার পুরস্কার পান। সিরিজের পরবর্তী দুটি ম্যাচ যথাক্রমে ৪ জুন ও ৭ জুন অনুষ্ঠিত হবে।

Link copied!