• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

বাবরের শতকে সাকিবের দলের হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০৯:২১ পিএম
বাবরের শতকে সাকিবের দলের হার
ছবি: সংগৃহীত

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করে বড় সংগ্রহই পেয়েছিল সাকিব আল হাসানের গল টাইটান্স। কিন্তু এক বাবর আজমই সব নস্যাৎ করে দিয়েছেন। সেঞ্চুরি হাঁকিয়ে কলম্বোকে এনে দিয়েছেন বড় জয়। সোমবার (৭ আগস্ট) গল টাইটান্সকে ৭ উইকেটে হারিয়েছে কলম্বো। বাবর সেঞ্চুরি তুলে নিলেও সহজে জয় পায়নি কলম্বো। ফল পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ১৯.৫ ওভার পর্যন্ত।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করে গল। ওপেনিং জুটিতে লাসিথ ক্রুসপুলে ও শেভন ড্যানিয়েল দলকে এনে দেন ৮৭ রান। ৪ চার ও ২ ছক্কায় ১৯ বলে ৩৬ রান করে লক্ষণ সান্দাকানের বলে বোল্ড হন ক্রুসপুলে। ৩১ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৯ রান করে শেভন রমেশ মেন্ডিসের বলে এলবিডব্লিউ হন।

 তৃতীয় উইকেট জুটিতে দলকে ৮৭ রান এনে দেন ভানুকা রাজা পাকসে ও টিম সেইফার্ট। রাজাপাকসে ৩১ বলে ২ চারের মারে ৩০ রান করে নাসিম শাহর বলে বোল্ড হলেও সেইফার্ট অপরাজিত থাকেন ফিফটি হাঁকিয়ে। ৩৫ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৪ রান করেন তিনি। এদিন ব্যাট করার সুযোগ পাননি টাইগার অলরাউন্ডার সাকিব।

 রান তাড়ায় নেমে শুরু থেকেই দাপট দেখায় পাথুম নিসাঙ্কা ও বাবর আজম। ১২.৩ ওভারে ১১১ রানে ভাঙে তাদের জুটি। ৪০ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫৪ রান করে আউট হন নিসাঙ্কা। কিন্তু বাবরকে থামাতে পারেননি কেউ। দলকে শুধু জয়ের ভিতই গড়ে দেননি, একেবারে লক্ষ্যের কাছে পৌঁছে দিয়ে শেষ ওভারের প্রথম বলে আউট হন তিনি। ৫৯ বলে ৮ চার ও ৫ ছক্কায় ১০৪ রানে থামে তার ইনিংস। শেষ ওভারে জয়ের জন্য কলম্বোর প্রয়োজন ছিল ১৪ রান।

বাবর আউট হওয়াতে কিছুটা আশার আলো দেখছিল গল। কিন্তু কাসুন রাজিথাকে গলের নায়ক হতে দেননি মোহাম্মদ নেওয়াজ। পরের চার বলে এক চার ও এক ছক্কার সাহায্যে তিনি তুলে নেন ১৪ রান। গলের হয়ে ৪ ওভার বল করে ২৭ রান খরচায় ২ উইকেট তুলে নেন তাবরিজ শামসি। সাকিব ৪ ওভার বল করে ৩০ রান খরচা করলেও কোনো উইকেটের দেখা পাননি।

Link copied!