• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

পাঁচ-ছয়ে থেকে বিশ্বকাপ শেষ করতে চান সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩, ০১:২০ পিএম
পাঁচ-ছয়ে থেকে বিশ্বকাপ শেষ করতে চান সাকিব
বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

বাংলাদেশ দল প্রতিবার বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে বড় স্বপ্ন নিয়ে বিশ্বমঞ্চে হাজির হন। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ বিশ্বকাপ খেলতে গিয়েছিল সেমিফাইনাল খেলার লক্ষ্য নিয়ে। কিন্তু বিশ্বকাপে টানা এক হালি ম্যাচ হারের পর সেই স্বপ্ন এখন ফিকে হয়ে গিয়েছে টাইগারদের। তাই সাকিব চান সেমিফাইনাল না খেলতে পারলেও বিশ্বকাপের ১৩তম আসর অন্তত পাঁচ-ছয়ে থেকে শেষ করতে।

নিজেদের সব শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৪৯ রানে হেরে সেমিতে খেলার লক্ষ্য থেকে সরে এসেছেন টাইগার অধিনায়ক। এদিন মুম্বাইয়ে টস জিতে আগে ব্যাট করতে নেমে কুইন্টন ডি ককের দুর্দান্ত সেঞ্চুরির পাশাপাশি হেনরিক ক্লাসেনের বিধ্বংসী ইনিংসে পাহাড়সম সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ ধংসস্তুপে পরিণত হয়। এই ধংসস্তুপে দাঁড়িয়ে একাই লড়লেন মাহমুদউল্লাহ। সেঞ্চুরি করে কমান দলের হারের ব্যবধান।

যদিও বোলিংয়ে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। একই কথা বলছেন সাকিব আল হাসানও। শেষদিকের বাজে বোলিংয়ের আফসোসের পাশাপাশি তিনি ম্যাচ শেষে টাইগার অধিনায়ক প্রশংসা করেছে ডি কক ও ক্লাসেনের। সাকিব বলেন, “আমরা প্রথম ২৫ ওভারে ভালো বোলিং করেছি। তিন উইকেট পাওয়ার পাশাপাশি ওভারপ্রতি ৫ রান করে দেওয়া হয়েছে। তারপরই আমরা ম্যাচ থেকে ছিটকে গেলাম। ডি কক অনেক ভালো করেছে আর ক্লাসেন যেভাবে ম্যাচ শেষ করেছে এটার উত্তর আমার কাছে জানা নেই। এমন মাঠে এটি হওয়া স্বাভাবিক, তবে আমাদের বোলিংয়ে আরও ভালো করা উচিত ছিল। শেষ ১০ ওভারেই আমরা ম্যাচ হেরে গেছি।”

রান তাড়ায় খেলতে নেমে বাংলাদেশের টপ অর্ডারের পাশাপাশি মিডল অর্ডারও হয় বিধ্বস্ত। তবে ব্যাট হাতে শেষদিকে আলো ছড়িয়েছেন মাহমুদউল্লাহ। হাঁকিয়েছেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। তার এমন ব্যাটিংয়ের প্রশংসা করার পাশাপাশি সাকিব জানিয়েছেন আরও উপরের পজিশনের কথা। টাইগার অধিনায়ক বলেন, “মুশফিক ও মাহমুদউল্লাহর আরও উপরে খেলা উচিত ছিল। কিন্তু তারা যেখানেই খেলেছে, অনেক ভালো করেছে। আমাদের প্রথম চার ব্যাটারের আরও ভালো করা উচিত ছিল।”

প্রোটিয়াদের বিপক্ষে হেরেই বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ হয়ে যায়নি সেটা মনে করিয়ে দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে সেমিফাইনালের আশা করছেন না তিনি। যদিও পাঁচে অথবা ছয়ে থেকে শেষ করতে চান টুর্নামেন্ট। সাকিব বলেন, “এই টুর্নামেন্টের আরও অনেক সময় বাকি আছে, যে কোনো কিছু হতে পারে। অনেক কিছু শেখার আছে, অনেক খেলা বাকি আছে। আমরা সেমিফাইনালে যেতে না পারলেও পাঁচ অথবা ছয়ে থেকে টুর্নামেন্ট শেষ করতে চাই। আশা করি আমরা আরও শক্তিশালী হয়ে ফিরবো।”

Link copied!