• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী শিরোপা জিততে পারেন সাকিবও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৩, ০৭:৪৩ পিএম
জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী শিরোপা জিততে পারেন সাকিবও
সাকিব আল হাসান ও রোহিত শর্মা। ছবি : সংগৃহীত

শুরু হয়ে গেছে ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর ত্রয়োদশ আসর। উদ্বোধনী ম্যাচে মাঠে নেমেছে গতাবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্সআপ নিউজিল্যান্ড। বিশ্বকাপ শুরুর আগে সাকেব ক্রিকেটার-বিশ্লেষকরা ব্যক্ত করেছেন নিজেদের প্রত্যাশার কথা।

তবে এসবের মাঝেই আচমকা এই চমক জাগানিয়া তথ্য নিয়ে হাজির ভারতের জ্যোতিষী গ্রিনস্টোন লোবো। বিশ্বকাপ কে জিতবে তা নিয়ে এখনই তথ্য দিয়ে ফেলেছেন তিনি। আর তার গণনা অনুযায়ী এবারের বিশ্বকাপ জিতবেন ১৯৮৭ সালে জন্ম নেওয়া কোন অধিনায়ক। যার সুবাদে কিছুটা হলেও খুশি হতেই পারে বাংলাদেশ। টাইগার দলপতি সাকিব আল হাসানের জন্মও যে ১৯৮৭ সালেই। তবে, এখানেও বাধা আছে। সাকিবের মতই ১৯৮৭ সালে জন্মেছেন ভারতের রোহিত শর্মা। লোবোর গণনা তাই ভারতকেও দেখাচ্ছে শিরোপার আশা।

গ্রিনস্টোন লোবো জ্যোতিষী

ভারতের এই জ্যোতিষীর কথা একেবারেই ফেলে দেওয়ার মত না। বৈজ্ঞানিক জ্যোতিষী হিসেবে বেশ সুনাম রয়েছে গ্রিনস্টোন লোবোর। ক্রিকেট বিশ্বকাপে তার ভবিষ্যদ্বাণী গত তিনবারই সবার নজরে এসেছে। বিশ্বকাপের গত তিন আসরেই তার ভবিষ্যদ্বাণী করা দল চ্যাম্পিয়ন হয়েছে। এবারেও তাই নজর লোবোর দিকে।  বিশ্বকাপ সম্পর্কে নিখুঁত ভবিষ্যদ্বাণী করা এই জ্যোতিষীর এবারের গবেষণা অনুযায়ী বাংলাদেশেরও সম্ভাবনা রয়েছে বিশ্বকাপ জয়ের। তার মতে, ১৯৮৭ সালে জন্ম নেয়া কোনো অধিনায়ক এবারের বিশ্বকাপ জিতবেন।

১৯৮৬ সালে জন্ম নেয়া হুগো লরিস ছিলেন ফ্রান্সের শিরোপাজয়ী অধিনায়ক। এক আসর পরে বিশ্বকাপ জেতা আর্জেন্টাইন লিওনেল মেসির জন্ম ১৯৮৭ সালে। ফুটবলের এই বিষয়টি ক্রিকেটের ক্ষেত্রেও ঘটবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন লোবো। সর্বশেষ ক্রিকেট বিশ্বকাপে শিরোপাজয়ী অধিনায়ক ইয়ান মরগানের জন্মসাল ছিল ১৯৮৬। তাই লোবোর গবেষণা অনুযায়ী, এবারের বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরবেন ১৯৮৭ সালে জন্ম নেয়া অধিনায়ক।

বিশ্বকাপে অংশ নেয়া ১০ দলের অধিনায়কের মধ্যে ১৯৮৭ সালে জন্ম নেয়া অধিনায়ক দুজন। একজন ভারতের অধিনায়ক রোহিত শর্মা, অন্যজন বাংলাদেশের সাকিব আল হাসান। তবে ভবিষ্যদ্বাণী অনুযায়ী সম্ভাবনা থাকলেও বাংলাদেশের তেমন একটা সুযোগ দেখছেন না লোবো।

Link copied!