• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশ ও শ্রীলঙ্কার ওপর চটেছেন শহীদ আফ্রিদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০১:০৭ পিএম
বাংলাদেশ ও শ্রীলঙ্কার ওপর চটেছেন শহীদ আফ্রিদি

ভারত-পাকিস্তান দ্বন্দ্ব বহু পুরনো। এবার এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত সাফ জানিয়ে দিয়েছে তারা পাকিস্তানে আসবে না। পিসিবির দেওয়া হাইব্রিড প্রস্তাব আবার প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা বোর্ড। এরপরে নিরপেক্ষ ভেন্যুতে আসর আয়োজনের প্রস্তাব এসেছে পাকিস্তান বোর্ডের তরফ থেকে। সেটাও বাতিল করেছে ভারত। তবে এবার বাংলাদেশ ও লঙ্কানদের ওপর চটেছেন পাকিস্তানের সাবেক জাতীয় দলের তারকা শহীন আফ্রিদি। তিনি মনে করছেন এই দুই দেশের আবহাওয়ার যুক্তি নিঃসন্দেহে খোঁড়া যুক্তি।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ বলেছিলেন যে, নিরাপত্তার কারণে ভারত পাকিস্তান সফর করবে না। ইঙ্গিত দেয় যে, টুর্নামেন্টটি একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে। পিসিবি এই কথায় সন্তুষ্ট ছিল না এবং চেয়ারম্যান নাজাম শেঠি উল্লেখ করেছিলেন যে, ভারত পাকিস্তানে ভ্রমণ করতে অস্বীকার করলে পাকিস্তানও ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপের জন্য ভারতে যাবে না।

এবার এশিয়া কাপ হওয়ার কথা সেপ্টেম্বরে। পাকিস্তানের হাইব্রিড মডেল অনুসারে, গরম আবহাওয়ায় আরবে খেলতে হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে। কিন্তু প্রচন্ড গরমে খেলতে রাজি নয় এই দুই দেশের বোর্ড। 

আবহাওয়ার এই অজুহাত মানতে না পেরে আফ্রিদি বলেন, "পেশাদার খেলোয়াড়দের আবহাওয়ার ওপর নির্ভর করলে চলে না। শারজায় আমরা সকাল ১০টায় ম্যাচ খেলেছি। আমরা ক্লান্ত ছিলাম। খুব গরমও ছিল তখন। এমনটা তো হবেই। কিন্তু এই পরিস্থিতি আপনার ফিটনেস কতটা আছে, সেটাও প্রমাণ করে। মেনে নিয়ে খেলতে হবে। আমিরাতে গরম, এটা বলে অজুহাত তো দেওয়াই যায়। কিন্তু এভাবে অজুহাত দিলে তো হবে না।"

Link copied!