• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

রহমতগঞ্জকে হারিয়ে সেমিতে বসুন্ধরা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০৬:০৪ পিএম
রহমতগঞ্জকে হারিয়ে সেমিতে বসুন্ধরা
রহমতগঞ্জের বিপক্ষে গোলের পর এমফন উদোহকে নিয়ে বসুন্ধরা সতীর্থদের উল্লাস। ছবি : সংগৃহীত

ফেডারেশন কাপ ফুটবলের লড়াইটা ছিল মূলত বসুন্ধরা কিংসের আক্রমণভাগ ও রক্ষণভাগের মধ্যে। পুরান ঢাকার দলটি বেশিক্ষণ পারল না রক্ষণের দৃঢ়তা ধরে রাখতে। ২-০ গোলের সহজ জয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে উঠল অস্কার ব্রুসনের দল বসুন্ধরা।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে প্রতিযোগিতার দুই বারের চ্যাম্পিয়ন বসুন্ধরার হয়ে গোল করেন সোহেল রানা ও এমফন উদোহ।

ঈদুল ফিতরের বিরতির পর ফেডারেশন কাপ দিয়ে মাঠে ফিরল শীর্ষ পর্যায়ের ফুটবল। অবশ্য ঈদের আগেই শিরোপাধারী মোহামেডান নিশ্চিত করেছিল সেরা চারে খেলা। এবার করল কিংস।

ফাইনালে ওঠার লড়াইয়ে বসুন্ধরার প্রতিপক্ষ হবে ফর্টিস এফসি ও আবাহনীর মধ্যকার আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠেয় চতুর্থ কোয়ার্টার ফাইনালের জয়ী দল।

বসুন্ধরার আগ্রাসী আক্রমণভাগের সামনে রহমতগঞ্জের প্রতিরোধ টিকে ২৪ মিনিট পর্যন্ত। রবসন দি সিলভা রবিনিয়ো বক্সে ঢুকে বুদ্ধিদ্বীপ্ত পাস দেন সোহেল রানার কাছে। তিনি বাঁ পায়ের জোরালো শটে গোল করেন। গোলকিপার মামুন আলিফ ঝাঁপিয়েও পাননি বলের নাগাল। একটু পর এমফন উদোহর শট আটকে ব্যবধান বাড়তে দেননি আলিফ।

বিরতির আগে সমতার স্বস্তি সঙ্গী হতে পারত ২০২১-২২ মৌসুমের রানার্সআপ রহমতগঞ্জের। কিন্তু ৪২ মিনিটে মিনিটে ঘানার ফরোয়ার্ড স্যামুয়েল মেনসা কনির জোরালো শট সরাসরি আসায় আটকে দেন বসুন্ধরার গোলকিপার মেহেদী হাসান শ্রাবণ।

৬২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় বসুন্ধরা। রবিনিয়োর থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে উদোহ আগুয়ান আলিফের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন।

এরপর কেবল ঘড়ির কাঁটা ঘুরেছে। জয় অনেকটাই নিশ্চিত হয়ে যাওয়ায় ব্যবধান বাড়াতে মরিয়া ছিল না বসুন্ধরা। অন্যদিকে, রহমতগঞ্জও পারেনি অভাবনীয় কোনো চমক দেখাতে।

Link copied!