• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সালাউদ্দিনের পিএস হলেন বাফুফের সাধারণ সম্পাদক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০৬:২৫ পিএম
সালাউদ্দিনের পিএস হলেন বাফুফের সাধারণ সম্পাদক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে ফুটবল সংক্রান্ত সকল কার্যকলাপ থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। তার জায়গায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইমরান হোসেন তুষার। তিনি এর আগে  বাফুফের চিফ প্রটোকল অফিসার ছিলেন। 

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে ছিলেন ইমরান হোসেন, কম্পিটিশন ম্যানেজার জাবের বিন তাহের আনসারী, হেড অফ ফিন্যান্স আবু হোসেন ও গ্রাসরুট ম্যানেজার হাসান মাহমুদ। তবে তাদের রেখে ইমরানকেই এই পদের জন্য বেছে নিয়েছে ফুটবল ফেডারেশনের হর্তা-কর্তারা। 

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে বাফুফে ভবনে এক জরুরি বৈঠকে এই সিদ্দান্ত নেন ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্যরা। বাফুফের সিনিয়র সভাপতি সালাম মুর্শেদি মিটিং শেষে ইমরানের নাম ঘোষণা করেন। ৩ মাস থেকে সর্বোচ্চ ছয় মাস দায়িত্ব পালন করবেন তিনি। এই সময়ের মধ্যে স্থায়ী সাধারণ সম্পাদক নিয়োগ দেবে বাফুফে। 

এদিকে নিষিদ্ধ সোহাগের বিরুদ্ধে ফিফার আনিত আর্থিক অনিয়মের তদন্ত করতে ৭ সদস্যের কমিটি গঠন করেছে বাফুফে। ৩০ দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

এর আগে দুই বছর নিষিদ্ধ করার পাশাপাশি সোহাগকে প্রায় ১২ লাখ টাকা জরিমানা করে ফিফা। দীর্ঘ ২ বছর অনুসন্ধানের পর ৫০ পাতার একটি প্রতিবেদন দিয়েছে ফিফা । যেখানে মোটাদাগে চার ধারার অধীনে মোট ৩০৬টি পয়েন্টে অভিযোগের বর্ণনা দিয়ে সত্যতার প্রমাণের কথা বলা হয়েছে। তবে ফিফার রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন সোহাগ। তার আশা আপিলে সত্য উঠে আসবে। 

 

Link copied!