• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

দুবাই থেকে দোয়া চাইলেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩, ০৪:০০ পিএম
দুবাই থেকে দোয়া চাইলেন সাকিব
ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান লঙ্কা প্রিমিয়ার লিগের খেলা শেষ করে গিয়েছেন দুবাইয়ে। সেখানে স্বর্ণের একটি দোকান উদ্বোধন করতে গিয়েছিলেন। দোকান উদ্বোধনের এক পর্যায়ে বিশ্বসেরা অলরাউন্ডার বক্তব্য রাখেন। তখন তিনি সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য সবার কাছে দোয়া চান।

 সাকিব আল হাসান কিসে আটকায়? তাকে কোনো কিছুতেই আটকিয়ে রাখা যায় না। তিনি যেমন জাতীয় দলের খেলা, ফ্র্যাঞ্চাইজি লিগ, পরিবার, নিজেস্ব ব্যবসা কিংবা বিজ্ঞাপনের কাজে তাকে কোনো কিছুতেই আটকিয়ে রাখা যায় না। তিনি সব কিছুই করে যান সমান তালে। এই তো কদিন আগেই আফানিস্তানের সঙ্গে সিরিজ শেষ করে চলে যান আমেরিকাতে পরিবারকে সময় দিতে। এরপর সেখান থেকে চলে যান কানাডাতে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলতে। এই টুর্নামেন্টকে মাঝ পথে রেখেই আবার যান লঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে। সেএখান থেকে আবার ২ দিনের জন্য চলে আসেন দুবাইয়ে স্বর্ণের দোকান উদ্বোধন করতে।

 সাকিব সঙ্গে দুবাইয়ে গিয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলও। সেখানে তারা গিয়েছিলেন দুবাইয়ের বিখ্যাত সোনার বাজার ‘গোল্ড সুকে’ সোনার কারবারি প্রতিষ্ঠান এনআরআই জুয়েলারির হোলসেল কার্যালয় উদ্বোধন করতে। এনআরআই জুয়েলারির মালিক তিনজন দুবাই প্রবাসী বাংলাদেশি নজরুল, রাসেল ও ইব্রাহিম। তাদের নামের আক্ষর দিয়েই প্রতিষ্ঠানের নাম—এনআরআই।

 দোকান উদ্বোধনের পর বিশ্বসেরা অলরাউন্ডার সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। সাবিক বলেন, “এনআরআই জুয়েলারিকে ধন্যবাদ। তাদের কারণেই এখানে আসা এবং আপনাদের সঙ্গে দেখা হলো। তারা যে রকম সততার সঙ্গে, নিষ্ঠার সঙ্গে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, আমি আশা করব, আপনারও একই কাজ করবেন, যেন আমরা একসঙ্গে মিলে দেশটাকে এগিয়ে নিয়ে যেতে পারি।”

 সোমবার (২১ আগস্ট) সাকিব দুবাই থেকে দেশে ফিরবেন। তিনি এখন দেশের ক্রিকেটের তিন ফর্মেটের অধিনায়ক। তার নেতৃত্বেই বাংলাদেশ সামনে বড় দুইটা টুর্নামেন্টে অংশগ্রহণ করবে যাচ্ছে। যার শুরুটা এশিয়া কাপ দিয়ে। ২৬ আগস্ট বাংলাদেশ ক্রিকেট দল দেশ ছাড়েবেন শ্রীলঙ্কার উদ্দেশ্যে। এর আগে দুবাইয়ে দোকান উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্যর একপর্যায়ে সকলের কাছে দোয়া চান সামনে বাংলাদেশ দলের বড় দুই টুর্নামেন্টকে ঘিরে। বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, “সামনে আমাদের এশিয়া কাপ ও বিশ্বকাপ। আপনারা সবাই দোয়া করবেন যেন আমরা ভালো খেলতে পারি।”

Link copied!