• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

রোহিত-গিলের অর্ধশতকে দারুণ শুরু ভারতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০৪:৪৭ পিএম
রোহিত-গিলের অর্ধশতকে দারুণ শুরু ভারতের
রোহিত ও গিলের ব্যাটিংয়ে ভালো শুরু ভারতের। ছবি : সংগৃহীত

পাকিস্তানি বোলারদের ওপর ব্যাট হাতে শাসন করছে ভারতীয় দুই ওপেনার শুভমান গিল ও রোহিত শর্মা। ব্যাটিং পাওয়ার প্লের পূর্ণ লাভ উঠিয়েছে এই দুই ‍ওপেনার। তুলে নেন ৬১ রান। এই প্রতিবেদন লেখার আগে ভারতের সংগ্রহ ১৬ ওভারে বিনা উইকেটে ১১৮ রান করছে ভারত।

টসে হেরে ব্যাট করতে নামে ভারত। ব্যাট হাতে রোহিত-গিলরা শুরুটা করেন দারুণ। তবে রোহিত ব্লুদের হয়ে কিছুটা ধীরগতির শুরু করলেও গিল ছিল অনেকটা আগ্রাসী ভূমিকায়। নাসিম শাহকে সেভাবে চার্চ করে না খেললেও আফ্রিদির ওপর দিয়ে চালায় ব্যাট হাতে তান্ডব। এরপর পাকিস্তানের অন্য বোলারদের ওপর ও চড়াও হন ভারতীয় দুই ওপেনার। চার ছয়ের ফুল ঝুড়ি ছুটিয়ে দুই ব্যাটসম্যানই তুলে নিয়েছেন অর্ধশতক। শুভমান গিল তুলে নেন ক্যারিয়ারের অষ্টম হাফ সেঞ্চুরি। ৩৭ বলে ১০ চারে এই অর্ধশতকটি করেন তিনি। সময়ের সঙ্গে সঙ্গে খোলস ছেড়ে বেড়িয়ে আসা ভারতীয় অধিনায়কও ৪২ বলে তুলে নেন হাফসেঞ্চুরি। ক্যারিয়ারের অর্ধশতকের অর্ধশতক তুলতে রোহিত শর্মা  মারেন ৫টি চার ও ৪টি ছয়।  

পাকিস্তান কোন পরিবর্তন নিয়ে মাঠে না নামলেও ভারত আনে দুটি পরিবর্তন। শ্রেয়াস আইয়ার ও মোহাম্মদ সামিকে বসিয়ে দলে জায়গা দেওয়া হয় জাসপ্রীত বুমরাহ ও লোকেশ রাহুল। 

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান,  ইমাম-উল হক, সালমান আলি আগা, ইফতেখার আহমেদ, মোহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), শাহিন আফ্রিদি, হারিস রউফ ও ফাহিম আশরাফ।

 ভারত একাদশ

রোহিত শর্মা, শুভমান গিল, ইশান কিশান, বিরাট কোহলি, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রাবীন্দ্রর জাজেদা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, জসপ্রিত বুমরাহ।

Link copied!