• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

রিকার্ড এককে খেলা হচ্ছে না রোমান সানার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০৯:৩০ পিএম
রিকার্ড এককে খেলা হচ্ছে না রোমান সানার
বাংলাদেশি আর্চারি দল। ছবি : সংগৃহীত

নিষেধাজ্ঞা কাটিয়ে এশিয়ান গেমস দিয়ে আবারও আন্তর্জাতিক আসরে ফিরেছেন দেশের সেরা আর্চার রোমান সানা। তবে প্রত্যাবর্তন খুব সুখকর হয়নি তার। রিকার্ভ একক ইভেন্টে খেলা হচ্ছে না তার। তবে দলগত রাউন্ডে খেলতে পারবেন তিনি।

১৯তম এশিয়ান গেমসের নবম দিন শুরু হয়েছে আর্চারি। এবারের এশিয়ার্ডে আরচারি ডিসিপ্লিনে নতুন নিয়ম সংযোজন- একক ইভেন্টে এক দেশের ২ জনের বেশি আরচার খেলতে পারবেন না। রিকার্ভে খেলেন বাংলাদেশের ৪ আরচার রামকৃষ্ণ, সাগর, রোমান ও রুবেল। ৪ জনই আজ র‍্যাংকিং রাউন্ডে অংশ নেন। শীর্ষ স্কোরের ভিত্তিতে সাগর (৬৬২) এবং রামকৃষ্ণ (৬৫৩) ব্যাক্তিগত ইভেন্টে জায়গা পেয়েছেন। এই ইভেন্টে রোমান ৬৪৮ স্কোর করে ব্যর্থ হলেও র‍্যাংকিংয়ের তৃতীয় স্থানে থাকায় দলীয় ইভেন্টে খেলার সুযোগ পেয়েছেন। দেশের অন্যতম সেরা আরচার রুবেল চতুর্থ হওয়ায় দলীয় ইভেন্টেও জায়গা করে নিতে পারেননি। শীর্ষ তিনে আছে দক্ষিণ কোরিয়া, চাইনিজ তাইপে ও ভারত।

নারীদের বিভাগে ১৮২৫ স্কোর করে বাংলাদেশ ১৪তম হয়েছে। দলগত ইভেন্টে লড়বেন দিয়া সিদ্দিকী, ফামিদা সুলতানা নিশা ও সিমা আক্তার শিমু। দিয়া ও নিশি খেলবেন ব্যক্তিগত ইভেন্টে। পুরুষ দলগত বিভাগে বাংলাদেশের প্রতিপক্ষ ভিয়েতনাম ও নারীদের বিভাগে চাইনিজ তাইপে। কম্পাউন্ডে পুরুষ বিভাগে ১২তম ও নারীদের বিভাগে অষ্টম হয়েছে বাংলাদেশ। কম্পাউন্ডের দলগত ইভেন্টে পুরুষদের প্রতিপক্ষ মালয়েশিয়া, নারীদের হংকং।

গলফে ওয়েস্ট লেক ইন্টারন্যাশনাল কোর্সে ১৪তম অবস্থানে থেকে শেষ করেছেন সিদ্দিকুর রহমান। চার রা্উন্ড মিলে পারের চেয়ে ১৩ শট কম খেলেছেন তিনি। রবিবার শেষ রাউন্ডে পারের চেয়ে চার শট কম খেলেন। আর পারের সমান শট খেলে জামাল হোসেন শেষ করেছেন ৩৫ নম্বর অবস্থানে। গলফে ব্যক্তিগত স্বর্ণ জিতেছেন হংকংয়ের তাইচি খো। পারের চেয়ে ২৭ শট কম খেলেছেন তিনি।

দাবায় তৃতীয় রাউন্ডে এসে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। হংকংকে হারিয়েছে ৩.৫-০.৫ পয়েন্টে। দুই গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও এনামুল হোসেনের সঙ্গে আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান নিজ নিজ ম্যাচে জিতেছেন। ড্র করেছেন নিয়াজ মোরশেদ। বাংলাদেশের অবস্থান আট নম্বরে। সোমবার চতুর্থ রাউন্ড।

ব্রিজে রাউন্ড রবিনের দ্বিতীয় পর্বের তৃতীয় দিন দারুণ কেটেছে বাংলাদেশের। সিঙ্গাপুরের কাছে হার দিয়ে দিন শুরু হলেও পরের দুই ম্যাচে হারিয়েছে চাইনিজ তাইপে ও থাইল্যান্ডকে। চতুর্থ ম্যাচে প্রতিপক্ষ না থাকায় পেয়েছে ওয়াকওভার।

এদিকে কাবাডি শুরু হচ্ছে সোমবার। প্রথম দিন সকালে জাপানের বিপক্ষে নামবে ছেলেরা। বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় শুরু হবে ম্যাচ। গ্রুপ ‘এ’ তে জাপান ছাড়াও থাইল্যান্ড, চাইনিজ তাইপে ও ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে খেলবে ইরান, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া।

Link copied!