• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

বিগ ব্যাশে খেলবেন রশিদ খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০২:০১ পিএম
বিগ ব্যাশে খেলবেন রশিদ খান
ফাইল ছবি

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ বাতিলের পর বিগ ব্যাশে খেলবে কি না রশিদ, তা ভেবে দেখবেন বলেছিলেন। তবে এবার সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন আফগান এই স্পিনার।  আগামী আসরে আবারও তাকে দেখা যাবে বিগ ব্যাশের মঞ্চে। লিগ সূত্রের বরাত দিয়ে এএপি জানিয়েছে, রশিদ এই টুর্নামেন্টে খেলবেন বলে নিশ্চিত করেছেন।

দেশটির ক্ষমতা এখন তালেবানদের হাতে। আর ক্ষমতায় এসে দলটি নারীদের উচ্চশিক্ষা নিষিদ্ধ করেন। এরপরই অস্ট্রেলিয়া ‘মানবাধিকার লঙ্ঘনের’ অভিযোগে আফগানিস্তানের সঙ্গে সিরিজ বাতিল করে দেয়। তাদের এমন সিদ্ধান্তে হতাশ হয়ে আফগান স্পিনার রশিদ খান বিগ ব্যাশে না খেলার কথা বলেন। গত মার্চে সাদা বলের সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ছিল আফগানিস্তান দলের।

তবে ক্রিকেটকে রাজনীতির সঙ্গে মেশানোয় অস্ট্রেলিয়ার সেই সিদ্ধান্ত ভালো লাগেনি রশিদের। সরাসরিই তখন বলেছিলেন, তিনিও কঠোর সিদ্ধান্তের কথা ভাববেন।

রশিদ বলেন, “এটা জেনে আমি সত্যিই হতাশ যে অস্ট্রেলিয়া আমাদের সঙ্গে সিরিজ থেকে সরে দাঁড়িয়েছে। দেশকে প্রতিনিধিত্ব করায় দারুণ গর্ব খুঁজে নিই আমি এবং বিশ্ব আঙিনায় আমরা অনেক অগ্রগতি করেছি। এই পথচলায় বড় ধাক্কা ক্রিকেট অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্ত। আফগানিস্তানের বিপক্ষে খেলাটা যদি অস্ট্রেলিয়ার জন্য এতটা অস্বস্তিকর হয়, তাহলে বিগ ব্যাশে আমার উপস্থিতি দিয়ে তা আরও অস্বস্তিময় করে তুলতে চাই না। এ জন্য এই টুর্নামেন্টে নিজের ভবিষ্যৎ নিয়ে আমি জোর দিয়ে ভাবব।”

ক্রিকেট অস্ট্রেলিয়া পরে জানিয়েছিল, সিরিজ বাতিল করার সিদ্ধান্তে তারা অটল। তবে আফগান ক্রিকেটারদের বিগ ব্যাশে বরাবরের মতোই স্বাগত জানিয়ে রেখেছিল তারা। রশিদকে তার পুরোনো দল অ্যাডিলেড স্ট্রাইকার্স ধরে রাখবে বলেই ধারণা করা হচ্ছে। গত বিগ ব্যাশে এই দলের হয়ে ৮ ম্যাচ খেলে পরে এসএ টোয়েন্টিতে খেলতে চলে গিয়েছিলেন তিনি। বিগ ব্যাশে ৬৯ ম্যাচ খেলে ৯৮ উইকেট তার। এই টুর্নামেন্টে ৫০ উইকেটও নেই আর কোনো বিদেশি বোলারের।

Link copied!