• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

বিসিবিতে রকিবুল হাসানকে তলব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩, ০৯:৩৭ পিএম
বিসিবিতে রকিবুল হাসানকে তলব
ফাইল ছবি

প্রধান ম্যাচ রেফারি হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) কর্মরত আছেন সাবেক অধিনায়ক রকিবুল হাসান। কর্মরত থাকা অবস্থায় বিসিবির সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি। বিসিবিতে কর্মরত অবস্থায় এ ধরনের আচরণ বিধির লঙ্ঘন। ফলে সাবেক এই ক্রিকেটারের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাকে মিরপুরে তলবও করা হয়েছে।

জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে এক সংবাদমাধ্যমে সমালোচনা করেছেন সাবেক অধিনায়ক ও বিসিবির প্রধান ম্যাচ রেফারি রকিবুল হাসান। সেজন্য রকিবুলের কাছে এর ব্যাখ্যা চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সেই ব্যাখ্যা দিয়েছেন রকিবুল। আজ বিকেলে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে আসেন তিনি। এসেই চলে যান প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজনের কক্ষে যান। একই কক্ষে ছিলেন বিসিবি প্রশাসন বিভাগের প্রধানও।

রকিবুল জানান তাকে তলব করা হয়নি। তিনি বলেন, ‍‍`আসলে তলব করার তো কিছু নেই। ওখানেই (বিসিবি) তো আমার অফিস। আজকে ইনফরমালি একটা বৈঠক হয়েছে। মূলত একটা টক শো নিয়ে কিছুটা তিক্ততা তৈরি হয়েছিল। আমি আমার অবস্থান তুলে ধরেছি। সংবাদমাধ্যমে কিছু বিষয় ভুলভাবে চলে এসেছে। যা ঠিক নয়। আমি বিসিবিতে নিজের কথা বলেছি। তারাও শুনেছে। আশা করছি (তিক্ততা) দূর হয়ে গেছে। ‍‍`

সেই টিভি সংবাদমাধ্যম আজ রকিবুলের আরও একটি সাক্ষাৎকার প্রকাশ করে। যেখানে হাথুরুসিংহের ছেলের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলেন রকিবুল। ছুটি কাটিয়ে গত ৯ আগস্ট ঢাকায় আসেন হাথুরুসিংহে। ছেলেকেও সঙ্গে নিয়ে আসেন তিনি। ঘুরে দেখান শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম। তখন অনুশীলন চলছিল জাতীয় দলের। এমন সময় হাথুরুসিংহের ছেলের ক্রিকেটারদের কাছাকাছি আসাটা মেনে নিতে পারেননি রকিবুল। তাকে (হাথুরুসিংহের ছেলে) ফিক্সার বলেও সন্দেহ হয়েছে তার। 

রকিবুল হাসানকে এর আগেও বিসিবির নানা কর্মকাণ্ডে বিভিন্ন সময় চাঁছাছোলা মন্তব্য করতে দেখা গেছে। বিসিবি তখনও তাকে মৌখিকভাবে সতর্ক করেছিল। কিন্তু সেসবে কর্ণপাত করেননি তিনি।

Link copied!