• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

লেবানন ম্যাচ থেকে ছিটকে গেলেন রাকিব ও সাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০৮:০২ পিএম
লেবানন ম্যাচ থেকে ছিটকে গেলেন রাকিব ও সাদ
বাংলাদেশ ফুটবলার সাদ উদ্দিন ও রাকিব হোসেন। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বে দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ার কাছে ৭-০ গোলে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ। এবার বাংলাদেশ দলে আরও একটি দুঃসংবাদ এসেছে। ২২ নভেম্বর ঘরের মাঠে লেবাননের বিপক্ষে দলের অন্যতম খেলোয়াড় ডিফেন্ডার সাদ উদ্দিন ও ফরোয়ার্ড রাকিব হোসেনকে দলে পাচ্ছেন না কোচ হ্যাভিয়ের কাবরেরা। ফিফা থেকে বাফুফের কাছে চিঠি এসেছে এই দুই জনের একটি করে হলুদ কার্ড থাকায় এক ম্যাচের জন্য নিষিদ্ধ হচ্ছেন তারা।

২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম রাউন্ডে ১২ অক্টোবর মালদ্বীপের ঘরের মাঠে ১-০ গোলে পিছিয়ে থাকার পর সমতাসূচক গোল করেন সাদ উদ্দিন। সেই গোল করার পর জার্সি খুলে উদ্‌যাপন করার কারণে প্রথম হলুদ কার্ড পেয়েছিলেন এই অভিজ্ঞ মিডফিল্ডার।

মালদ্বীপের বিপক্ষে সমতাসূচক গোল করার পর জার্সি খুলে উদ্‌যাপন সাদ উদ্দিনের

ঘরের মাঠে ফিরতি লেগে মালদ্বীপের সঙ্গে ১৭ অক্টোবর ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন রাকিব। দুইজনই একটি করে হলুদ কার্ড নিয়ে দ্বিতীয় রাউন্ডে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামেন। সেই ম্যাচে দুইজনেই আরও একটি করে হলুদ কার্ড দেখেন।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের ধারণা ছিল, মালদ্বীপের বিপক্ষে ম্যাচটি বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডের থাকায় ওই কার্ডের হিসেব হয়ত দ্বিতীয় রাউন্ডের ম্যাচে হবে না। কিন্তু মেলবোর্ন থেকে ঢাকায় ফিরে তারা জানতে পারেন ফিফা থেকে বাফুফেকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, ওই দুইজন লেবাননের বিপক্ষে ম্যাচ খেলতে পারবেন না।

তবে বাংলাদেশে দলের জন্য সুখবর হলো লেবাননের বিপক্ষে ফিরবেন জুনিয়র সোহেল রানা। তিনি মালদ্বীপের বিপক্ষে ঘরের মাঠে লালকার্ড পাওয়ায় সকারুদের বিপক্ষে খেলতে পারেননি। তবে রাকিবের অনুপস্থিতি কোচ কাবরেরাকে বেশি চিন্তিত করতে পারে। কারণ, সাম্প্রতিক সময় দুর্দান্ত ফর্মে রয়েছেন এই ফরোয়ার্ড। এছাড়াও বাংলাদেশের নম্বর টেনও তো এই রাকিবই।

Link copied!