• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ভারত-নেপালের ম্যাচে বৃষ্টির হানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৯:৩১ পিএম
ভারত-নেপালের ম্যাচে বৃষ্টির হানা
ছবি: সংগৃহীত

এশিয়া কাপে আবারও বৃষ্টির হানা। প্রথম ম্যাচের মতো ভারতের দ্বিতীয় ম্যাচেও চলছে বৃষ্টির রাজত্ব। নেপালের দেয়া ২৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২ ওভার ১ বল মাঠে গড়ানোর পর ম্যাচে হানা দেয় আবারও বৃষ্টি। বৃষ্টির আগে ভারত বিনা উইকেটে করেছে ১৭ রান। রোহিত শর্মা ৪ ও শুভমান গিল অপরাজিত আছেন ১২ রানে।

এরআগে, পাল্লেকেলে স্টেডিয়ামে সোমবার (৪ সেপ্টেম্বর) টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচের পাঁচ ওভার না গড়াতেই সহজ তিনটি ক্যাচ হাতছাড়া করে ভারতের ফিল্ডাররা। রোহিত শর্মাদের বাজে ফিল্ডিংয়ের সুযোগটুকু অবশ্য কাজে লাগাতে পারেনি নেপাল।

দলীয় ৬৫ রানে নিজেদের প্রথম উইকেট হারানোর পর ১০১ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। এর মধ্যে ভুর্তেল ছাড়া বাকি ৩ জন দুই অংকও পেরোতে পারেননি। ৩ জনকেই বিদায় করেন ভারতের বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা।

একপ্রান্ত আগলে রেখে আসিফ শেখ ফিফটি তুলে নেন। ৯৭ বলে ৫৮ রান করে ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজের বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

শেষদিকে গুলশান ঝার ২৩, দিপেন্দ্র সিংয়ের ২৯ এবং সাম্পাল কামির গুরুত্বপূর্ণ ৪৮ রানের ইনিংসে মোটামুটি পুঁজি সংগ্রহ করতে সক্ষম হয় নেপাল। ভারতের পক্ষে সিরাজ ও জাদেজা ৩টি করে উইকেট নেন। এছাড়া শামি, হার্দিক পান্ডিয়া ও শার্দূল নিয়েছেন ১টি করে উইকেট।

প্রথমবার এশিয়া কাপে অংশ নেয়া নেপাল প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২৩৮ রানের বড় ব্যবধানে হেরেছে। তবে ভারতকে হারাতে পারলে তাদের সামনে সুযোগ থাকছে সুপার ফোর নিশ্চিত করার। বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে খেলা ভারতের ম্যাচটি বাতিল হয়েছিল। ১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থাকা রোহিতরা এ ম্যাচ হারলে তাই ছিটকে যাবে আসর থেকে। যদিও নেপালের সংগ্রহটা ভারতের ব্যাটারদের জন্য কঠিন কোনো চ্যালেঞ্জ নয়।

Link copied!