• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

অজিদের বিরুদ্ধে শেষ টেস্টে অনিশ্চিত রাহুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৪:১৪ পিএম
অজিদের বিরুদ্ধে শেষ টেস্টে অনিশ্চিত রাহুল
কেএল রাহুল। ছবি : সংগৃহীত

ইতোমধ্যেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতে নিয়েছে ভারত ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে। তবে কেএল রাহুল পঞ্চম টেস্টে খেলবেন কি না সেই ধোঁয়াশা এখনও কাটল না। ধর্মশালায় ভারতীয় ব্যাটারের খেলা নাও হতে পারে। চোটের চিকিৎসা করাতে তিনি লন্ডনে গিয়েছেন বলে জানা গিয়েছে। ৭ মার্চ থেকে শুরু ধর্মশালা টেস্ট।

দ্বিতীয় টেস্ট থেকে চোটের কারণে খেলছেন না রাহুল। শোনা গিয়েছিল, রাজকোটে তৃতীয় টেস্টের আগে ৯০ শতাংশ ফিট হয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু সেই টেস্টে খেলেননি। পাওয়া যায়নি রাঁচি টেস্টেও। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) তরফে রাহুলকে নিয়ে ঝুঁকি নিতে বারণ করা হয়েছে। বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসকের মতামত চাইছে বোর্ড। সেই কারণেই রাহুল লন্ডনে গিয়েছেন বলে জানা গিয়েছে।

ডান হাতের কোয়াড্রিসেপ্সের সমস্যায় ভুগছেন রাহুল। বোর্ডের চিকিৎসকরাও চোট সম্পর্কে স্পষ্ট নন। রাহুল নিজের অস্বস্তির কথা জানালেও বোর্ডের চিকিৎসকেরা বুঝতেই পারছেন না সমস্যা কোথায়। গত বছর কোয়াড্রিসেপ্সে অস্ত্রোপচার হয়েছিল রাহুলের।

বোর্ডের এক সূত্র বলছেন, ‘চিকিৎসকরা ভেবেছিলেন তৃতীয় টেস্ট থেকেই খেলতে পারবেন রাহুল। কিন্তু ও অস্বস্তির কথা জানায়। বিশ্বকাপ এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে উইকেটকিপিং করতে গিয়ে প্রচুর চাপ সহ্য করতে হয়েছে। ওর পেশিতে বেশ কিছু স্ক্যান করা হলেও উল্লেখযোগ্য কিছু পাওয়া যায়নি। দু’-একটা জায়গা ফুলে রয়েছে। সেই রিপোর্ট পাঠানো হয়েছে লন্ডনের চিকিৎসকের কাছে। তিনি অনুরোধ করেছিলেন, রাহুলকে সামনাসামনি দেখতে চান। তাই জন্যই রাহুলকে লন্ডনে যেতে হয়েছে।’ 
বোর্ডের আশা, ২ মার্চের মধ্যে রাহুলের ব্যাপারে স্পষ্ট ভাবে কিছু জানা যাবে।

রাহুলকে নিয়ে নিশ্চয়তা না থাকায় রজত পাটীদারকেও দল থেকে ছেড়ে দেওয়ার কথা ভাবছে না বোর্ড। 
 

Link copied!