• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

সেরাটা খেলতে পারলে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাতে পারব : বাশার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২৩, ০৭:৩৪ পিএম
সেরাটা খেলতে পারলে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাতে পারব : বাশার
বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ইতিহাসে বাংলাদেশের সবচেয়ে বাজে আসর কাটছে চলতি বিশ্বকাপ। ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে সাকিব আল হাসানের দল জয় দিয়ে শুরু করলেও পরে টানা ম্যাচ হারতে থাকে টাইগাররা। টানা ছয় ম্যাচ হেরে আসরে সবার আগে শেষ চারের লড়াই থেকে ছিটকে যায় বাংলাদেশ। সেই সঙ্গে শঙ্কায় আছে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিয়েও। দলের এই অবস্থায় বিশ্বমঞ্চে নিজেদের শেষ ম্যাচে ১১ নভেম্বর টাইগাররা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা বাংলাদেশের থেকে সবদিক দিয়ে যোজন যোজন এগিয়ে। তবুও বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন মনে করছেন অজিদের সঙ্গে সেরাটা দিতে পারলে চ্যালেঞ্জ জানাতে পারবে টাইগাররা।

২০০৫ সালের বিশ্বকাপে বাংলাদেশ কার্ডিফে প্রথমবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল। আর প্রথম দেখাতেই অজিদের হারিয়ে দিয়েছিল টাইগাররা। সে ম্যাচের অধিনায়কের দায়িত্বে ছিলেন বাশার। ২ যুগ পর এসে বর্তমানে জাতীয় দলের নির্বাচকের ভূমিকায় রয়েছেন তিনি। সেই সঙ্গে এরপর ওয়ানডেতে অজিদের সঙ্গে আরও ২০বার দেখা হয়েছে কিন্তু জয় তুলে নিতে পারেনি বাংলাদেশ। তবে বাশার অবশ্য বিশ্বাস করেন নিজেদের সেরা দিয়ে খেলতে পারলে যেকোনো দলকেই বিট করা অসম্ভব কিছু না। 

পুনেতে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বাশার বলেন, “আমার মনে হয়, আমরা আমাদের সেরাটা খেলতে পারলে অবশ্যই অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাতে পারব। অস্ট্রেলিয়া খুব ভালো ফর্মে আছে। তাদের কিছু গেম চেঞ্জার আছে। ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ- সবাই ভালো খেলোয়াড়। তবে কোনও দলই আনবিটেবল নয়। অবশ্যই আমাদের চেষ্টা থাকবে নিজেদের সেরাটা খেলার।”

বিসিবি নির্বাচক আরও বলেন, “বিশ্বকাপে আমরা যত ম্যাচই খেলেছি, প্রতিপক্ষ অনেক শক্তিশালী ছিল। আপনি বিশ্বকাপ খেলতে আসবেন, এখানে দুর্বল প্রতিপক্ষ কেউ নেই। অস্ট্রেলিয়া নয়, এর আগে আমরা যত দলের সাথে খেলেছি সবাই শক্তিশালী ছিল। ওইভাবে চিন্তা করলে অস্ট্রেলিয়ার কোনও ম্যাচ হারার কথা না। অস্ট্রেলিয়া কিন্তু শুরুতে দুটি ম্যাচ হেরেছে।”

Link copied!