• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

‘পাকিস্তান বিশ্বকাপ জিতুক, এমনটা পিসিবিই চায় না’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০৪:৩৯ পিএম
‘পাকিস্তান বিশ্বকাপ জিতুক, এমনটা পিসিবিই চায় না’
পাকিস্তান ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেটের সময়টা ভালো যাচ্ছে না। তাদের খারাপ সময় শুরু হয়েছে স্বাগতিক হয়েও এশিয়া কাপে সুপার ফোরে থেকে বিদায় নিলে। তবে এশিয়া কাপের ব্যর্থতা ঝেড়ে ফেলে ভারত বিশ্বকাপে শুরুতেই দুই ম্যাচ জয় তুলে নেয় পাকিস্তান। এরপর থেকে আবারও টানা ম্যাচ হারতে থাকে। এবারের বিশ্বকাপে তারা টানা একহালি ম্যাচ হেরেছে। এতেই তাদের সেমিফাইনালে খেলা যদি কিন্তুর উপর রয়েছে। এমন কঠিন সময়ে বিস্ফোরক একটি মন্তব্য করেছেন পাকিস্তানের সিনিয়র এক ক্রিকেটার। ক্রিকবাজের কাছে তার দাবি, পাকিস্তান ক্রিকেট বোর্ডই (পিসিবি) চায় না তাদের দেশ বিশ্বকাপ জিতুক।

এমন কথা শুনে যে কারোই, মনে প্রশ্ন জাগতে পারে দেশটির ক্রিকেট বোর্ড কেন চাইবে না তাদের দল জিতুক। বাবর আজমরা না জিতলে পিসিবিরই বা লাভ কি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের লাভ বিশ্বকাপে ভরাডুবি হলে বাবর আজমের নেতৃত্বে থাকা পুরো দলকে তারা নিজেদের নিয়ন্ত্রণে নিতে পারবে। এমনকি দলের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নিতে পারবে তারা। সেই সঙ্গে নেতৃত্ব থেকে বাবরকে সরিয়ে নতুন কারো হাতে নেতৃত্ব তুলে দিবে পাকিস্তান দলের।

ক্রিকবাজকে সেই সিনিয়র পাকিস্তানি ক্রিকেটার বলেন, “পিসিবি চায় পাকিস্তান ক্রিকেট দল খারাপ করুক। এই পিসিবি কর্তারা কেউই চায় না পাকিস্তান ক্রিকেট দল বিশ্বকাপ জিতুক। কারণ, তারা এই দলটার ওপর পূর্ণ নিয়ন্ত্রণ চায়। এই দলে ইচ্ছেমতো অদলবদল করতে চায়। এরা নেতৃত্বের ওপরও নিয়ন্ত্রণ চায়।”

এই ক্রিকেটার আরও বলেন,“আমরা বিশ্বকাপ খেলতে এসেছি আর পিসিবি রাজনীতি করছে। এই ধরনের কার্যকলাপ পিসিবি অনেক দিন ধরেই করে আসছে। এই পিসিবিতে যারা আছে, তারা সবাই সুযোগসন্ধানী ও স্বার্থান্ধ। এসব করার পর আমি বিশ্বকাপের পর পিসিবি চেয়ারম্যানের সঙ্গে দেখা করে তার চোখের ভাষা পড়তে চাই। অবশ্য তিনি যদি সে পর্যন্ত নিজের পদ ধরে রাখতে পারেন!”

শুধু এসবই নয়, সিনিয়র সেই ক্রিকেটারের দাবি পাকিস্তান দলেও যথেষ্ট মতবিরোধ আছে ক্রিকেটারদের মাঝে। যদিও এসব পেছনে ফেলে সামনে এগিয়ে যেতে চায় দলটি। কিন্তু পিসিবির হস্তক্ষেপে সেটাও সম্ভব হচ্ছে না।

সেই পাকিস্তানি সিনিয়র ক্রিকেটার বলেন, “দলের খেলোয়াড়দের মধ্যে মতবিরোধ আছে। আমরা অনেক বিষয় নিয়ে তর্কও করি। কিন্তু আমরা সবাই যথেষ্ট পরিপক্ব। আমরা এসব বিষয় আমাদের মধ্যেই রাখি। আমরা কেউই বাইরের হস্তক্ষেপ চাই না।”

পাকিস্তান নিজেদের সপ্তম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশের বিপক্ষে। মঙ্গলবার (৩১ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। দুই দলের একটাই লক্ষ্য টানা হারের বৃত্ত ভেঙে জয়ের ধারায় ফেরা।

--- ক্রিকবাজ

Link copied!