• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তান-ভারতের হকি তারকারা পুলিশ ক্লাবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৫:৫৩ পিএম
পাকিস্তান-ভারতের হকি তারকারা পুলিশ ক্লাবে
ভারতের গুরজিৎ সিংকে পুলিশ হকি ক্লাবের জার্সি তুলে দেওয়া হয়। ছবি : সংগৃহীত

হকির জায়ান্ট খ্যাত আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, ঊষা ক্রীড়া চক্র কিংবা মেরিনার্স ইয়াংসের মতো বাংলাদেশ পুলিশ হকি ক্লাবও তারকায় ঠাসা এক দল। বেশ কয়েকজন পাকিস্তান ও ভারতের তারকা খেলোয়াড় চলমান প্রিমিয়ার ডিভিশন হকি লিগে পুলিশের জার্সি গায়ে মাঠে নামবেন।  

পাকিস্তান জাতীয় দলের তরুণ মিডফিল্ডার ইহতিসাম আসলামকে দলে যুক্ত করে এরইমধ্যে হকি অঙ্গনে আলোচনার ঝড় তুলেছে পুলিশ ক্লাব। সেই সঙ্গে ভারতের গুরজিৎ সিং, ধনঞ্জয়, ভারতের অনূর্ধ্ব-২১ দলের পরিচিত মুখ দীপক প্যাটেল খেলছেন পুলিশের জার্সিতে। সবশেষ ২০২১ লিগে যেখানে দেশিরাই ছিল পুলিশ হকি ক্লাবের ভরসার জায়গা; সেই দল এখন দেশিদের সঙ্গে বিদেশি তারকাদের যুক্ত করে শিরোপাকে পাখির চোখ করছে।

ক্লাব কাপ হকি দিয়ে এবারের মৌসুম শুরু করে পুলিশ ক্লাব। যদিও প্রতিযোগিতার শেষ চারে জায়গা করে নিতে পারেনি। তবে চ্যাম্পিয়ন মেরিনার্স এবং মোহামেডানের বিপক্ষে দুর্দান্ত লড়েছেন মালেক, কাঞ্চন, রিপন, হাবিব, নাঈম, সোহাগ, রাতুল, আফসাররা। ক্লাব কাপের ধারাবাহিকতা প্রিমিয়ার লিগেও ধরে রেখেছে দলটি। দিলকুশা ক্লাবের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এবারের লিগ মিশন শুরু হয় পুলিশ হকি ক্লাবের। 
কোচিং প্যানেলেও এবার চমক দেখিয়েছে পুলিশ টিম। ক্লাবটির নিজস্ব প্রধান কোচ এএসআই তরিকুল ইসলাম, সহকারী কোচ এএসআই জিয়াউর রহমান তো থাকছেনই; সঙ্গে এবার নতুন করে যুক্ত হয়েছেন এক সময়কার মাঠ কাঁপানো ফরোয়ার্ড মাকসুদ আলম হাবুল। 

পুলিশ হকি ক্লাবের প্রধান কোচ তরিকুল ইসলাম জানান, ‘আমাদের ক্লাবের বাঁকবদলের ইতিহাস এবং সেই ইতিহাসের প্রধান নায়ক হচ্ছেন সভাপতি আতিকুল ইসলাম। তার নির্দেশনা মেনে দলকে শক্ত হাতে সামলাচ্ছেন হায়াতুল ইসলাম খান। সঙ্গে আছেন রওশানুল হক সৈকত। প্রিমিয়ার লিগে সুপার ফাইভে পা রাখার পর শিরোপা অর্জনই থাকবে আমাদের প্রধান লক্ষ্য।’
 

Link copied!