• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আমাদের পারফরম্যান্স ভালো হচ্ছে : সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৭, ২০২৩, ০১:০১ পিএম
আমাদের পারফরম্যান্স ভালো হচ্ছে : সাকিব

সম্প্রতি আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের পর ইংল্যান্ডে এক অনুষ্ঠানে যোগ দিয়ে বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান বলেছেন, “আমাদের পারফরম্যান্স এখন ভালো হচ্ছে।”

এ তারকা অলরাউন্ডার বলেন, “আমি যদি ব্যক্তিগত জায়গা থেকে বলি, প্রতিযোগিতা কিন্তু একজনের না, বেশ অনেক জনের। প্রত্যেক খেলোয়াড়ই ওখানে পারফর্ম করছে। আমি যদি ঘরোয়া ক্রিকেট দেখি, আফিফ আছে ওখানে; মোসাদ্দেক, সোহান, রিয়াদ ভাই অসাধারণ খেলেছে; দলের সঙ্গে রাব্বি আছে, মিরাজ সাতে ব্যাটিং করছে। একটা জায়গার জন্য ছয়-সাত জনের অপশন। সিদ্ধান্তটা খুবই সহজ নয়। আমি নিশ্চিত, বিশ্বকাপের জন্য কন্ডিশন, প্রতিপক্ষ মাথায় রেখে নির্বাচক, অধিনায়ক, কোচ সঠিক সিদ্ধান্তই নেবেন।”

বাংলাদেশ দল সম্পর্কে তিনি বলেন, “আমাদের পারফরম্যান্স এখন ভালো হচ্ছে। দলের সমন্বয়টা ভালো, বেশ কয়েকটা কম্বিনেশন আমরা চিন্তা করতে পারি। আমি অনুভব করি যে আমাদের দলের খুব ভালো করার সম্ভাবনা আছে এবার।”

টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক আরও বলেন, “সিদ্ধান্তটা আগে হয়, রেজাল্টটা পরে। আমি নিশ্চিত কোচ, অধিনায়ক, নির্বাচক, সিদ্ধান্ত প্রণেতা যারা আছেন, তারা সবাই ভালো ভালো চিন্তা করবেন। বিশ্বকাপে আমাদের আসল কম্বিনেশনটা তৈরি হবে দল, প্রতিপক্ষ কন্ডিশনের ওপর নির্ভর করে। কোনো মাঠ আছে চার পেসার খেলতে হবে, কোনো মাঠে দুই পেসার খেলবে, কোনো মাঠ আছে ছয়জন বোলার নিয়ে খেলতে হবে। আবার কোনো মাঠে পাঁচ জন বোলারই যথেষ্ট। যখন সিদ্ধান্ত নেওয়া হয়, তখন অনেক কিছুই আসলে চিন্তা করতে হয়। এগুলো শুধু ট্রায়াল চলছে।”

সাকিব বলেন, “আইসিসির টুর্নামেন্টে কন্ডিশন সব সময় ফেয়ার থাকে। সব দলের জন্যই ব্যাপারগুলো একই রকম।  আমাদের সব বিভাগেই ভালো করতে হবে, তাহলে ভালো রেজাল্ট আসবে। সর্বশেষ বিশ্বকাপে আমাদের ভালো সুযোগ ছিল, সামান্য কিছু কারণে হয়তো সফল হতে পারিনি। আমরা যেন ঐ ভুলগুলো না করি, সেটা নিশ্চিত করতে হবে। অবশ্যই অন্যান্য দল তাদের জায়গা থেকে উন্নতি করছে, তাদের সঙ্গে প্রতিযোগিতা করতে হলে আমাদেরও উন্নতি করতে হবে।”

Link copied!