• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ভারতীয় দর্শকদের চুপ করিয়ে দেওয়াই ফাইনালে আমাদের লক্ষ্য: কামিন্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০৫:০৪ পিএম
ভারতীয় দর্শকদের চুপ করিয়ে দেওয়াই ফাইনালে আমাদের লক্ষ্য: কামিন্স
অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। ছবি: সংগৃহীত

ষষ্ঠ শিরোপা ঘরে তুলতে অস্ট্রেলিয়া আর একা ধাপ দূরে। রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদের ১ লাখ ৩২ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালে অস্ট্রেলিয়া মুখোমুখি হবে স্বাগতিক ভারতের বিপক্ষে। এই বিশাল দর্শকপূর্ণ স্টেডিয়ামে স্বাগতিকদের পক্ষেই যে বেশি সমর্থক থাকবে সেটা ভালো করেই জানা আছে অজি অধিনায়ক প্যাট কামিন্সের। তবে ফাইনালে ভারতীয় সমর্থকদের চুপ করিয়ে দেওয়ার একমাত্র লক্ষ্য নিয়ে মাঠে নামবে কামিন্স। অজি অধিনায়ক এমনটাই জানান, শিরোপা লড়াইয়ে মাঠে নামার আগে শনিবার (১৮ নভেম্বর) সংবাদ সম্মেলনে এসে।

কামিন্স বলেন, “দর্শক সমর্থন অবশ্যই একতরফা থাকবে তবে খেলাধুলায় বিশাল দর্শককে চুপ করিয়ে দেওয়ার মতো তৃপ্তি আর কোনো কিছুতে নেই। কাল (ফাইনালে) এটাই আমাদের লক্ষ্য।”

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালে রোহিত শর্মাদের সমর্থন দিতে গ্যালারিতে বেশির ভাগ দর্শকই গলা ফাটাবেন এটা স্বাভাবিক ভাবে দেখছেন কামিন্স। দর্শকরা তাদের মনোযোগ নষ্ট করতে চেষ্টা করবে তবে সেদিকে লক্ষ্য না দিয়ে রোববার ফাইনালে ভারতকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত কামিন্স। অজি অধিনায়ক বলেন, “ফাইনালের প্রতিটি অংশকেই সাদরে মেনে নিতে হবে। জানি যে, দর্শক গলা ফাটাবে ও আগ্রহ দেখাবে। সেসবে আমাদের মনোযোগ দিলে চলবে না। আমরা জানি যে, গ্যালারি পরিপূর্ণ থাকবে। ১ লাখ ৩০ হাজার দর্শক ভারতকেই সমর্থন করবেন। ব্যাপারটা দারুণ। তারা এই টুর্নামেন্টে অসাধারণ খেলছে, এখনও অপরাজিত। তবে আমরা জানি, নিজেদের সেরাটা দিতে পারলে আমরা ওদেরকে ভালোই নাড়িয়ে দিতে পারব।”

কামিন্সের মতে, ভারতকে চ্যালেঞ্জ জানানোর জন্য নিজেদের সেরাটা দেওয়ার প্রয়োজন নেই। কামিন্স বলেন, “আমার মনে হয় যে যেকোনো দলকে চ্যালেঞ্জ জানাতে হলে আমাদের পুরোপুরি সেরা অবস্থায় না থাকলেও হবে। দলের সবাই কালকের ম্যাচে এটা থেকে অনেক আত্মবিশ্বাস নিয়ে যেতে পারে।”  

Link copied!