• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

আবারো ভারতের কাছে বাংলাদেশের স্বপ্নভঙ্গ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ০৭:০৬ পিএম
আবারো ভারতের কাছে বাংলাদেশের স্বপ্নভঙ্গ

কিছুদিন আগে অনূর্ধ্ব ২০ সাফ চ্যাম্পিয়নশিপে ভারতের কাছে হেরে শিরোপা হারিয়েছিল বাংলাদেশ। অনূর্ধ্ব- ১৭ সাফ চ্যাম্পিয়নশিপে ফাইনাল নয়, সেমি-ফাইনালে ভারতের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। ভারতের কাছে ২-১ গোলে হেরেছে তারা।

আগস্টে ভারতের কাছে ফাইনালে হেরে অনূর্ধ্ব ২০ চ্যাম্পিয়নশিপে শিরোপা হারিয়েছিল লাল সবুজের প্রতিনিধিরা। টুর্নামেন্ট বদলালেও ভারত বাধা পেরোতে ব্যর্থ। ফলে ফাইনাল খেলতে না পারার ব্যর্থতা নিয়ে বাংলাদেশকে দেশে ফিরতে হবে।

সোমবার (১২ আগস্ট) কলম্বোতে ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল আদায় করতে পারেনি। বাংলাদেশ কয়েকটি সুযোগ পেলেও ফিনিশিং দুর্বলতা ধরা পড়েছে বেশ কয়েকবারই।

ম্যাচের ৫১তম মিনিটে প্রথমবারের মতো এগিয়ে যায় ভারত। ফরোয়ার্ড গাঙতের গোলে এগিয়ে যায় ভারত। এর নয় মিনিট পর তার গোলেই ব্যবধান দ্বিগুণ করে। দ্বিতীয় গোলের সময় ভারতের ফরোয়ার্ড গাঙতেকে অফ সাইডে ফেলার চেষ্টা করে বাংলাদেশের ডিফেন্ডাররা। শেষ পর্যন্ত সেই প্রচেষ্টা সফল হয়নি।

রেফারির কাছে অফসাইডের আবেদন জানিয়েও কাজ হয়নি। রেফারি নিজের সিদ্ধান্তের অটল থাকেন।

দুই গোলে পিছিয়ে পড়ার চার মিনিটের মাথায় ম্যাচে ফেরে বাংলাদেশ। টুর্নামেন্টে দারুণ ছন্দে থাকা মিরাজুলের গোলে এগিয়ে যায়। অবশ্য ভারতীয় ডিফেন্ডাররা নিজেদের ডি বক্সে ফাউল না করলে এগিয়ে যাওয়া হতো না লাল সবুজের প্রতিনিধিদের।

ম্যাচের বাকি সময় ম্যাচে সমতায় ফেরার বহু চেষ্টা করে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত লাল সবুজের প্রতিনিধিদের আর সমতায় ফেরা হয়নি। ভারতের ব্যবধান দ্বিগুণ হয়নি বাংলাদেশ গোলরক্ষকের দৃঢ়তায়। শেষ পর্যন্ত ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয় বাংলাদেশের।

Link copied!