• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

জয়াবর্ধনের পর বাক যুদ্ধে নুরুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২, ০৮:১৬ পিএম
জয়াবর্ধনের পর বাক যুদ্ধে নুরুল

এশিয়া কাপে সুপার ফোরে যেতে বাঁচা-মরার লড়াইয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা আজ বৃহস্পতিবার রাত ৮টায় মাঠে নামবে। তাই ম্যাচটা পরিণত হয়েছে অলিখিত ফাইনালে। কারণ এ ম্যাচে যারাই হারবে, তারাই বাদ পড়বে এ টুর্নামেন্ট থেকে। কিন্তু খেলা শুরুর একদিন আগে থেকে দুই দলেই অনেকেই কথার লড়াইয়ে জড়ান। বিশেষ করে শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকার এর সূত্রপাত করেন।

সবশেষে যুক্ত হন চোটের কারণে দলের বাইরে থাকা জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলের নেতৃত্বদানকারী নুরুল হাসান। তার কথা, “মাঠে বাংলাদেশের নিজেদের সেরা প্রমাণ করাটা এখন শুধু সময়ের ব্যাপার।”

শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচ শেষে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা প্রশ্ন করা হয়েছিল, বাংলাদেশকে কী হারাতে পারবে শ্রীলঙ্কা? এর উত্তরে তিনি পরিষ্কার জানিয়ে দেন, “আফগানিস্তানের চেয়ে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ। সাকিব আল হাসান আর মোস্তাফিজ ছাড়া বাংলাদেশ দলে বলার মতো আর কোনো বোলারই নেই।

তার বিতর্কিত বক্তব্যের পরে তাকে উদ্দেশ্য করে এক সংবাদ সম্মেলনে খালেদ মাহমুদ এর জবাব দেন। সুজন সংবাদ সম্মেলনে প্রকাশ্যে দাসুন শানাকার বক্তব্যের জবাবে বলেন, “এটা ঠিক নয়, আমি তো শ্রীলঙ্কা দলেও কোনো ভালো বোলার দেখি না। বাংলাদেশে তো দুজন আছে। সাকিব ও মোস্তাফিজের মানের বোলার শ্রীলঙ্কায় নেই। কথায় নয়, মাঠে কীভাবে খেলবেন সেটাই আসল বিষয়।”

পরে যোগ দেন লঙ্কার কিংবদন্তী ব্যাটার ও শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।

জয়াবর্ধনের টুইট, “মনে হচ্ছে বোলারদের এখনই সময়। নিজেদের জাত চিনিয়ে দাও। ব্যাটাররা প্রমাণ কর, তোমরা কেন মাঠে নেমেছ।”

নুরুল অবশ্য খালেদ মাহমুদের মতো দুবাইয়ের আজকের ম্যাচে এগিয়ে রাখছেন বাংলাদেশকেই। শ্রীলঙ্কা ম্যাচের আগে এই উইকেটকিপার ব্যাটার টুইট, “এই ম্যাচে আমরা পরিষ্কার ফেবারিট। মাঠে ব্যাটে–বলে ও দল হিসেবে সেরাটা দেওয়া এখন শুধু সময়ের ব্যাপার। মাঠেই প্রমাণ করি, কোন দল সেরা।”

এশিয়া কাপে বাংলাদেশ দলের সহ-অধিনায়কের দায়িত্ব তার ওপরই ন্যাস্ত হওয়ার কথা ছিল। তর্জনিতে অস্ত্রোপচার হওয়ায় এ টুর্নামেন্টে আর খেলা হচ্ছে না নুরুলের। এদিকে বাংলাদেশের হয়ে তার সতীর্থরা নিজেদের মেলে ধরতে পারেনি। ফলে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে সাত উইকেটের ব্যাবধানে হেরেছিল বাংলাদেশ। আর গ্রুপের আরেক দল শ্রীলঙ্কাও আফগানিস্তানের কাছে হেরেছিল।

 

Link copied!