• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নূর আহমেদের জোড়া আঘাত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ০৪:২৬ পিএম
নূর আহমেদের জোড়া আঘাত
নূর আহমেদ। ছবি সংগৃহীত।

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে আফগানিস্তানের বিপক্ষে জয়ের কোন বিকল্প নেই পাকিস্তানের সামনে। এমন সমীকরণ মাথায় নিয়ে আফগানদের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ২০ ওভারে দলটি তুলে নেন ১০০ রান। হারায় ইমাম উল হকের উইকেট। প্রতিবেদনটি লেখার আগ পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২৭ ওভারে ৩ উইকেটে ১২৬ রান।
চেন্নাইয়ের উইকেট স্পিন সহায়ক। সেই কথা মাথায় রেখে একজন পেসারকে বসিয়ে অভিষেক করান হয় রিস্ট স্পিনার নূর আহমেদকে। পরিবর্তন আনা হয় পাকিস্তান শিবিরেও। এক ম্যাচ পরই দলে ব্যাক করানো হয় সাদাব খানকে। টস জিতে ব্যাট করতে নামা পাকিস্তানের হয়ে শুরুটা করেন আব্দুল্লাহ শফিক ও ইমাম উল হক। দেখে শুনে শুরুটা করেন এই দুই ওপেনার। ওভারপ্রতি রান তোলে পাঁচের ওপরে। ব্যাটিং পাওয়ার প্লেতে বিনা উইকেটে তোলেন ৫৬ রান। এরপরই বিদায় নেন ইমাম। ১৭ রান করা ইমাম উল হককে ফেরান আজমতউল্লাহ ওমরজাই।
এরপর আব্দুল্লাহ শফিককে সঙ্গ দিতে আসেন অধিনায়ক বাবর আজম। বাবরকে নিয়ে ভালোই জুটি গড়েন শফিক। তুলে  হাফসেঞ্চুরিও। বাবরের সঙ্গে গড়া ৫৪ রানের জুটিটি ভাঙেন বিশ্বকাপে অভিষেক হওয়া নূর আহমেদ। ফেরান ৫৮ করা আব্দুল্লাহ শফিককে। উইকেটে আসা মোহাম্মদ রিজওয়ানকে থিতু হওয়ার আগেই ফেরান নূর। তুলে নেন নিজের দ্বিতীয় উইকেট। তার বলে আউট হওয়ার আগে রিজওয়ান করেন ৮ রান।

Link copied!