• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে নেদারল্যান্ডস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩, ০৩:০১ পিএম
শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে নেদারল্যান্ডস
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে এখন পর্যন্ত জয়হীন একমাত্র দল শ্রীলঙ্কা। বিশ্বকাপে রবিন রাউন্ড লিগের চতুর্থ ম্যাচ মাঠে গড়াচ্ছে। লিগের মাঝামাঝি এসে লঙ্কানরা প্রথম ম্যাচ জয়ের খোঁজে রয়েছে। সেই লক্ষ্যে শনিবার (২১ অক্টোবর) দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা মাঠে নামে নেদারল্যান্ডসের বিপক্ষে। এদিন ডাসরা আগে ব্যাট করে সপ্তম উইকেট ১৩০ রানের জুটিতে নির্ধারিত ওভারে দুই বল বাকি থাকতে ১০ উইকেটে ২৬২ রানের সংগ্রহ পায়। লঙ্কানদের ২৬৩ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে ছুঁড়ে দিয়েছে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি নেদারল্যান্ডসের। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। যার শুরুটা হয় দলীয় ৪ রানের মাথায় বিক্রমজিত সিংয়ের বিদায়ে। এরপর ম্যাক্স ও’ডাউডকে ফিরিয়েছেন কাসুন রাজিথা। ভালো শুরু পেয়েও কাজে লাগাতে পারেননি কলিন অ্যাকারম্যান। ৩১ বলে ২৯ রান করে ফিরেছেন তিনি।

বাস ডি লিডি ৬ এবং ৯ রান করা তেজা নিদামানুরুকে ফিরিয়েছেন মাদুশঙ্কা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের নায়ক ডাচ অধিনায়ককে দুর্দান্ত এক বলে বোল্ড করেন মহেশ থিকশানা। তিনি ফেরেন ১৬ রান করে। 

৯১ রানে ৬ উইকেট হারিয়ে যখন বিপর্যয়ে ডাচরা, তখন ত্রাণকর্তা হয়ে আসেন ফন বিক। এঙ্গেলব্রেখটকে নিয়ে গড়েন ১৩০ রানের বিশাল জুটি। সপ্তম উইকেটে বিশ্বকাপের রেকর্ড জুটি গড়েন তারা। গত বিশ্বকাপের সেমিফাইনালে এমন পরিস্থিতিতে নেমে সপ্তম উইকেটে ১১৬ রানের জুটি গড়েছিলেন ভারতের রবীন্দ্র জাদেজা-মহেন্দ্র সিং ধোনি। তাদের ছাড়িয়ে আজ ১৩০ রানের জুটি গড়েন এঙ্গেলব্রেখট-ফন ভিক। সপ্তম উইকেট বা তার নিচে এর চেয়ে বড় জুটি আর নেই।  

দুজনের জুটি ভাঙে ৭০ রান করে এঙ্গেলব্রেখট ফেরায়। রাজিথার বলে আউট হওয়ার আগে ফন বিক করেন ৫৯ রান। তাতে ২৬২ রানে থামে নেদারল্যান্ডসের ইনিংস। শ্রীলঙ্কার হয়ে চারটি করে উইকেট নিয়েছেন রাজিথা এবং মাদুশঙ্কা। একটি উইকেট পেয়েছেন থিকশানা। 

Link copied!