• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ইংল্যান্ডের এমন পারফরমেন্সে হতাশ নাসের হুসেইন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০৪:০২ পিএম
ইংল্যান্ডের এমন পারফরমেন্সে হতাশ নাসের হুসেইন
নাসের হুসেইন ও জস বাটলার।ছবি: সংগৃহীত

বতর্মান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। ২০১৯ সালের বিশ্বকাপে তিন ম্যাচ হেরেও ফাইনালে গিয়ে চ্যাম্পিয়ন হয় দলটি। কিন্তু চার বছর পর ভারতের মাটিতে এসে সেই দলটি যেন ভুলে গেছে জিততে। ছয় ম্যাচের পাঁচটিতেই হেরে গেছে থ্রি লায়ন্সরা। একমাত্র জয়টি বাংলাদেশের বিপক্ষে। দলের এমন অবস্থা দেখে হতাশ ইংলিশদের সাবেক অধিনায়ক নাসের হুসেইন। 

ডেইলি মেইলে লেখা এক কলামে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক এই বিস্ময়ই প্রকাশ করেছেন। নাসের হুসেইন কথা, “যে দলে এত প্রতিভা, যে দলে বেন স্টোকস আছেন, জস বাটলার আছেন, জো রুট, আদিল রশিদরা আছেন, সেই দল কীভাবে বিশ্বকাপে এতগুলো ম্যাচ হারে। সেই দল কীভাবে এমন একটা পরিস্থিতির মধ্যে পড়তে পারে, যেখানে পরের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলাই অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়। বিশ্বকাপ যত গড়িয়েছে, ইংল্যান্ডের খেলোয়াড়েরা ভুলের মাত্রা বাড়িয়েছে। এমনকি দল নির্বাচনেও টিম ম্যানেজমেন্ট একের পর এক ভুল করে গেছে।”

নাসের হুসেইন আরও লিখেছেন, “যেকোনো দিনের চেয়ে ভারতের বিপক্ষে ভালো বোলিং করেছিল ইংল্যান্ড। সবকিছু পরিকল্পনা অনুযায়ীই এগোচ্ছিল। বাটলারের অধিনায়কত্বও ছিল দারুণ। যদিও ভারতকে কিছুটা কঠিন উইকেটে ব্যাটিং করতে হয়েছিল। কিন্তু আমি ভেবেছিলাম ফ্লাডলাইটের আলোয় শিশিরের কারণে ইংল্যান্ডের ব্যাটিং করাটা কিছুটা সহজ হবে। কিন্তু সেটি হয়নি। ব্যাটসম্যানদের অবিশ্বাস্য ব্যর্থতায় ভারতের কাছে ১০০ রানে হেরেছে তারা। টানা চারটি ম্যাচে রীতিমতো উড়ে যাওয়া ইংল্যান্ড দলকে এমন অবস্থায় আগে দেখেছে কেউ, আমার মনে হয় না।”

ইংল্যান্ডের এখন যে অবস্থা, তাতে তারা ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা নিয়েও পড়ে গেছে বড় শঙ্কার মধ্যে। আইসিসির নতুন নিয়মানুযায়ী চ্যাম্পিয়নস ট্রফিতে স্বাগতিকদের পাশাপাশি খেলবে ওয়ানডে বিশ্বকাপের শীর্ষ সাত দল।

Link copied!