• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন নাসিম-রউফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ১২:৪৪ পিএম
এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন নাসিম-রউফ
পাকিস্তান দুই পেসার হারিস রউফ ও নাসিম শাহ। ছবি: সংগৃহীত

এশিয়া কাপে সুপার ফোরে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে সর্বোচ্চ রেকর্ড ব্যবধান ২২৮ রানে হেরেছে পাকিস্তান। এমন হারের দিনে তাদের জন্য বড় দুঃসংবাদ ইনজুরির কারণে দুই পেসার দল থেকে ছিটকে গেছেন। ভারতের বিপক্ষে চোটের কারণে ব্যাট হাতে মাঠেই নামতে পারেননি পাকিস্তানের দুই পেসার হারিস রউফ ও নাসিম শাহ। তাদের পরিবর্তে এরই মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দুই পেসারকে দলে অন্তর্ভুক্ত করতে যাচ্ছে।

মূলত ভারতের মাটিতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে রউফ-নাসিমদের নিয়ে ঝুঁকি নিতে চায় না পাকিস্তান। সে কারণে তাদের জায়গায় দলে ডাকা হয়েছে দুই পেসার জামান খান ও শাহনেওয়াজ ধাহানিকে।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, “ব্যাকআপ হিসেবে জামান খান ও শাহনেওয়াজ ধাহানিকে পাকিস্তান দলে ডাকা হয়েছে। ভারতের বিপক্ষে ম্যাচ চলাকালে হারিস রউফ ও নাসিম শাহের অস্বস্তির কারণেই অন্তর্ভুক্ত করা হচ্ছে তাদের। আগামী মাসে বিশ্বকাপের কথা বিবেচনায় রেখে ক্রিকেটারদের ফিট ও সুস্থ পেতে চায় পাকিস্তান। তারই সতর্কতা হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

রউফ-নাসিমদের কত দিনের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে, সেটা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবি জানায়, “দলের মেডিকেল প্যানেলের অধীনে হারিস ও নাসিম পর্যবেক্ষণে থাকবে। আগামী সাত দিনের জন্য মাঠের বাইরে থাকতে পারে দুই পেসারকে। সে কারণে টিম ম্যানেজমেন্ট এসিসির টেকনিক্যাল কমিটির কাছে কেবল তাদের রিপ্লেসমেন্টের আবেদন করবে।”

এর আগে রোববার (১০ সেপ্টেম্বর) ভারত-পাকিস্তান সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হলেও বৃষ্টির বাধায় সেদিন মাত্র ২৪ ওভার ১ বলের খেলা হয়। সোমবার (১১ সেপ্টেম্বর) নির্ধারিত রিজার্ভ ডেতে মাঠে নেমে ২ উইকেটে ৩৫৬ রানের বড় সংগ্রহ পায় ভারত। পাহাড় সূমহ রানের টার্গেট তাড়া করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। ভারতীয় বোলারদের তোপে বাবর আজমরা থেমেছেন ৮ উইকেটে ১২৮ রানে। এদিন চোটের কারণে ব্যাট করতে নামেননি পাকিস্তানের শেষ দুই ব্যাটার রউফ ও নাসিম। যার কারণে ওভার এবং উইকেট বাকি থাকতেই হার মেনেনিতে হয় বাবরদের।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে নামবে পাকিস্তান। এশিয়া কাপের ফাইনালে যাওয়ার জন্য ম্যাচটিতে জয়ের বিকল্প নেই বাবরদের সামনে। এরপর ৫ অক্টোবর থেকে তারা বিশ্বকাপ মিশন শুরু করবে।

Link copied!