• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

পিসিবি কর্মকর্তাদের বেতন কমানোর নির্দেশ নাজাম শেঠির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩, ০১:১২ পিএম
পিসিবি কর্মকর্তাদের বেতন কমানোর নির্দেশ নাজাম শেঠির

পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে রমিজ রাজাকে সরিয়ে দিয়েছে বোর্ড। তাকে সরানোর পর নতুন করে নিযুক্ত নাজাম শেঠি বোর্ডকে ঢেলে সাজাচ্ছেন। এবার বোর্ড কর্মকর্তাদের চড়া বেতন কমানোর নির্দেশ দিয়েছেন শেঠি।

পিসিবি প্রধান নির্বাহী ফয়সাল হাসনাইনকে তার মাসিক বেতনের প্রায় ২৬ লাখ টাকা থেকে ৪০% কমানোর নির্দেশ দেওয়া হয়েছে। রাজি না হলে ইস্তফা দেওয়ার কথা বলা হয়েছে।

ব্যবস্থাপনা কমিটি দায়িত্ব নেওয়ার পর থেকে আরও বেশ কয়েকজন পরিচালককে তাদের বেতন কমানোর বিষয়ে নির্দেশনা দেওয়া হবে। সূত্র জানিয়েছে যে, তাদের আনুষ্ঠানিকভাবে ৩০-৪০% বেতন কমানোর জন্য নির্দেশ দেওয়া হবে। তাদের সিদ্ধান্ত নেওয়ার জন্য এক সপ্তাহ সময় আছে। সিদ্ধান্ত মেনে না নিয়ে পদত্যাগ করলে তিন মাসের বেতন দেওয়া হবে।

পিসিবি কর্মকর্তাদের ভারি বেতন দেখে বিচলিত নাজাম শেঠি অ্যান্ড কোং। বেতন না কমালে পিসিবির কোষাগার খালি হয়ে যাবে বলে মনে করেন তারা।

পিসিবির ২০১৪ সালের সংবিধানে সিইওর কোনো পদ নেই। তাই ওয়েবসাইটে কোনো পদ তালিকাভুক্ত করা নেই। কিন্তু এই পদের মাসিক বেতন ২৫ লাখ ৯৩ হাজার ৭৫০ টাকা যাচ্ছে। 

প্রধান আর্থিক কর্মকর্তা জাভেদ মুর্তজা প্রতি মাসে ১৪ লাখ ১২ হাজার ৯৮০ টাকা পান, তিনিও ঝুঁকিতে রয়েছেন। ডিরেক্টর হাই পারফরম্যান্স নাদিম খানের বেতন ১৪ লাখ ৭২ হাজার ৫০০ টাকা, ডিরেক্টর ইন্টারন্যাশনাল ক্রিকেট অপারেশনস জাকির খান মাসে পান ৯ লাখ ৬১ হাজার ৬৬৩ টাকা।

ডিরেক্টর ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড রিয়েল এস্টেট নাসির হামিদ ৯ লাখ, ডিরেক্টর মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন সামি আল হাসান বিরনি মাসে ১৩ লাখ ৯৩ হাজার ৯৯৯ টাকা এবং চিফ মেডিকেল অফিসার নজিবুল্লাহ সুমরো মাসে ১১ লাখ ৭৭ হাজার ৫০০ টাকা পান।

তাদের সবাইকে বেতন কমানো বা চাকরি ছাড়তে বলা হয়েছে। সিদ্ধান্ত নেওয়ার জন্য ৭ দিন সময় দেওয়া হয়েছে।

Link copied!