• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

সাকিবকে নিয়ে সমালোচনার জবাব দিলেন মুশফিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ০৩:১১ পিএম
সাকিবকে নিয়ে সমালোচনার জবাব দিলেন মুশফিক
সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে অযথাই নাক গলাতে শুরু করেছেন বাংলাদেশ ও ভারতের কিছু সাবেক তারকা ক্রিকেটার। ভারতের বীরেন্দর শেবাগ বলেছেন, সাকিবের টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া উচিত। সাকিবের মতো বিশ্বসেরা না হওয়ার হিংসাতেই তিনি এমনটি বলেছেন বলে মনে হয়। বাংলাদেশ জাতীয দলের সাবেক ব্যাটার রকিবুল হাসান বলেছেন,  সাকিবকে এক ম্যাচে বিশ্রামে যাওয়া দরকার। 

এখন সাকিব যে চমৎকার এক ইনিংস খেললেন নেদারল্যান্ডসের বিপক্ষে, করলেন ৪৬ বলে ৯টি বাউন্ডারীতে অপরাজিত ৬৪ রান। দলকে জিতিয়েছেন তিনেই। এখন ঐ দুই ক্রিকেটার কি বলবেন? 

বাংলাদেশের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম এসবের কড়া জবাব দিয়েছেন। তিনি  তার ফেসবুক পেজে লিখেছেন, ‍‍‘চ্যাম্পিয়নদের তুচ্ছতাচ্ছিল্য করা ঠিক নয়। দারুণ খেলেছো সাকিব। দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। আলহামদুলিল্লাহ।‍‍’

একজন তারকা খেলোয়াড়ের খারাপ সময় আসতেই পারে। তাই বলে তিনি দলের বোঝা হয়ে যাবেন, এমনটি ভাবা মোটেই ভালো নয়। ভারতের আইপিএল কাঁপানো ও সর্বাধিক রান পাওয়া বিরাট কোহলি তো বিশ্বকাপে রানই পাচ্ছেন না। কই, এ নিয়ে তো শেবাগ কোন কথা বলছেন না। শেবাগের উচিত, আগে সাকিবের সমকক্ষতা অর্জন করা, তারপর তাকে নিয়ে কমেন্ট করা। আর বাংলাদেশের রকিবুলের উচিত, উল্টোপাল্টা কথা না বলা। তা নাহলে তার সম্মানটুকুও নষ্ট হয়ে যাবে।

Link copied!