• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ইউএস ওপেন কাপের ফাইনালে মেসির মায়ামি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ১২:৫৬ পিএম
ইউএস ওপেন কাপের ফাইনালে মেসির মায়ামি
ছবি: সংগৃহীত

‘মেসি দা ম্যাজেশিয়ান’ কথাটা বলাই যায়। কারণ ইন্টার মায়ামিতে তো চলছে তার ম্যাজিক। এই ক্ষুদে জাদুকরের জাদুর ছোয়ায় পাল্টে গেছে মেজর লিগ সকারের ক্লাবটি। তার আগমনের পর হারতে থাকা ক্লাবটি এখন একের পর এক জয় পাচ্ছে। মেসি ইন্টার মায়ামিতে নাম লেখানোর পর এখন পর্যন্ত আটটি ম্যাচ খেলেছেন। যার একটি ম্যাচও হারেনি তার ক্লাব মায়ামি। মেসি এই আট ম্যাচে গোল করেছেন ১০টি আর করিয়েছেন তিনটি। বৃহস্পতিবার (২৪ আগস্ট) ভোরে ইউএস ওপেন কাপের সেমিফাইনালে সিনসিনাটির কাছে প্রথম দুই গোলে পিছিয়ে পড়েও, শেষ পর্যন্ত টাইব্রেকারে জয় নিয়েই মাঠ ছেড়েছে মেসির মায়ামি। এই জয়ে ইউএস ওপেন কাপের ফাইনাল নিশ্চিত করল তারা। নির্ধারিত সময় ৩-৩ গোলে সমতা ছিল।

দর্শকে ভরা টিকিউএল স্টেডিয়ামে সকলেই মেসির পায়ের জাদু দেখতে এসেছিল। তবে শুরুতেই মেসির দলকে হতাশ করে স্বাগতিক দল সিনসিনাটি। ম্যাচের ১৮ মিনিটে সিনসিনাটিকে এগিয়ে দেন লুসিয়ানো অ্যাকোস্টা। ঐ এক গোলে শেষ হয় প্রথম হাফ।

দ্বিতীয় হাফে শুরুতেই আবারও এগিয়ে যায় সিনসিনাটি। ম্যাচের ৫৩ মিনিটে দলকে দ্বিতীয়বারের মতো লিড এনে দেন ব্র্যান্ডন ভাজকুয়েজ। তখন মনে হচ্ছিল ইউএস ওপেন কাপের ফাইনালে ওঠা হবে না মায়ামির।

ছবি: সংগৃহীত

তবে, ভুলে গেলে চলবে না মায়ামি দলের সঙ্গে রয়েছেন লিওনেল মেসি। আর তার জাদুতেই ম্যাচে ঘুরে দাঁড়ায় মায়ামি। ম্যাচের ৬৮ ও অতিরিক্ত সময়ে মেসির পাস থেকে গোল করেন লিওনার্দো কামপানা। তার জোড়া গোলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।  

সেখানে দুই দলই একটি করে গোল করে। প্রথমে মায়ামিকে এগিয়ে দেন জোসেফ মার্টিনেজ। তবে ম্যাচের অতিরিক্ত সময় শেষ হওয়ার ছয় মিনিট আগে সিনসিনাটিকে সমতায় ফেরান ইয়োইয়া কুবো। তাতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

সেখানে প্রথম চার শটে গোল করে দুই দলের খেলোয়াড়রা। মায়ামির হয়ে প্রথম শটটি নেন মেসি। তবে পঞ্চম শটে এসে ভুল করে সিনসিনাটির নিক হ্যাগ্লান্ড। তার শট ঠেকিয়ে দেন মায়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার। আর পঞ্চম শটে গোল করে মায়ামির জয় এবং ইউএস ওপেন কাপের ফাইনাল খেলা নিশ্চিত করেন বেঞ্জামিন ক্রেমাসচি।   

মেসি তার ক্যারিয়ারে এখন পর্যন্ত ৪৪টি শিরোপা জিতেছেন। যা একজন ফুটবলারের সর্বোচ্চ শিরোপা। এর মধ্যে বার্সেলোনার হয়ে সর্বোচ্চ ৩৫টি শিরোপা জিতেন মেসি। এছাড়া আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে পাঁচটি, পিএসজির হয়ে তিনটি ও মায়ামির হয়ে একটি শিরোপা জিতেন তিনি।

এবার এই ফুটবল জাদুকরের সামনে আরও এক শিরোপার হাতছানি। মেসি কী নিজের অর্জনের খাতায় আরও একটি শিরোপা যুক্ত করতে পারবেন? উত্তরটি পেতে হলে অপেক্ষা করতে হবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।

Link copied!