• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

পিছিয়ে গেল এমএলএসে মেসির অভিষেক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০১:০৪ পিএম
পিছিয়ে গেল এমএলএসে মেসির অভিষেক
ফাইল ছবি

ফরাসি ক্লাব পিএসজি অধ্যায়ের ইতি টেনে বিশ্বকাপজয়ী লিওনেল মেসি এখন খেলছেন মেজর লিগ সকারের ক্লাব (এমএলএস) ইন্টার মায়ামিতে। আমেরিকান ক্লাবটির জার্সিতে একাধিক ম্যাচ খেললেও এখনও এমএলএসে অভিষেক হয়নি মেসির। চলতি মাসের ২০ তারিখে আর্জেন্টিনার অধিনায়কের এমএলএসে অভিষেক হওয়ার কথা ছিল। কিন্তু সেদিন অভিষেক হচ্ছে না মেসির। ইতোমধ্যেই মায়ামি-শার্লট এফসির ম্যাচটি স্থগিত করা হয়েছে।

মেসির অভিষেক পিছিয়ে যাওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছেন মেসি নিজেই। দুর্দান্ত পারফরম্যান্স করে লিগস কাপে মায়ামিকে কোয়ার্টার ফাইনালে উঠিয়েছেন মেসি। আর এ কারণেই বিশ্বকাপজয়ী এই ফুটবলারের লিগ অভিষেকটা পিছিয়েছে।

যে ক্লাবের বিপক্ষে ম্যাচ দিয়ে এমএলএসে অভিষেকের কথা ছিল মেসির, সেই শার্লট এফসিই লিগস কাপের শেষ আটে ইন্টার মায়ামির প্রতিপক্ষ। সমস্যাটা সেখানেই। কারণ লিগস কাপের সেমিফাইনাল ১৬ আগস্ট, ফাইনাল ২০ আগস্ট। তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচও ২০ আগস্ট। যার অর্থ, ইন্টার মায়ামি বা এফসি শার্লট, যেকোন একটি দলকে ২০ আগস্ট অবশ্যই লিগ কাপের সূচিতে ব্যস্ত থাকতে হবে। মূলত সূচির এই জটিলতার কারণেই স্থগিত হয়েছে ২১ তারিখের সেই লিগ ম্যাচ।

মেসির লিগ অভিষেক পেছানোর খবর নিশ্চিত করে এক বার্তায় ইন্টার মায়ামি লিখেছে, ‘মেজর লিগ সকার (এমএলএস) ইন্টার মায়ামি-শার্লট এফসির ২০ আগস্টের এমএলএস ম্যাচটি স্থগিত করেছে। ওই ম্যাচের নতুন তারিখ পরবর্তীতে জানানো হবে।’

তবে যারা সেদিনের ম্যাচের টিকিট আগেই কিনে রেখেছেন, তাদের জন্যও বার্তা দিয়েছে ইন্টার মায়ামি। ২১ তারিখের টিকিটেই পরবর্তীতে শার্লট এবং মায়ামির ম্যাচ উপভোগ করা যাবে।

সবকিছু ঠিক থাকলে ২৭ তারিখ নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে এমএলএস অভিষেক হবে মেসির। আর তার আগে ২৪ আগস্ট এফসি সিনসিনাটির বিপক্ষে ইউএস ওপেন কাপের সেমিফাইনালে দেখা যাবে তাকে।

Link copied!