• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

মায়ামির জার্সিতে মেসিপুত্রের অভিষেক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৬:০৪ পিএম
মায়ামির জার্সিতে মেসিপুত্রের অভিষেক
লিওনেল মেসি ও তার বড় ছেলে। ছবি: সংগৃহীত

লিওনেল মেসি চলতি বছরের জুলাইয়ে পিএসজি থেকে আমেরিকান ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেন। এরপরের মাসে বাবার ক্লাবের একাডেমির অনূর্ধ্ব–১২ দলে যোগ দিয়েই আলোচনার জন্মদেন মেসির বড় ছেলে থিয়াগো। এবার ইন্টার মায়ামির বয়সভিত্তিক দলের হয়ে অভিষেকও হয়ে গেল লিওর জেষ্ঠ্য পুত্রের। তার অভিষেক ম্যাচের কিছু মুহূর্তও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে সতীর্থদের সঙ্গে তাকেও গোল উদযাপন করতেও দেখা যায়।

ফ্লোরিডার ব্লু ট্রেনিং সেন্টারে ইন্টার মায়ামির খেলোয়াড়রা অনুশীলন করে থাকেন। এই মাঠেই ডেভিড বেকহ্যামের ক্লাবের বয়সভিত্তিক দলের খেলোয়াড় হিসেবে ওয়েস্টন এফসির বিপক্ষে খেলতে নামেন ১০ বছর বয়সী থিয়াগো। এই ম্যাচে তার দল ২-১ গোলে জয়ও পেয়েছে। 

এর আগে ইন্টার মায়ামি জানিয়েছিল, ২০২৩–২৪ মৌসুমের দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছে থিয়াগো। ইন্টার মায়ামির বিভিন্ন পর্যায়ের যুবদলে ১৫০ ফুটবলারের মধ্যে খেলবেন মেসির বড় ছেলে। এ মৌসুমে থিয়াগো ছাড়াও আরও ৩৪ তরুণের অভিষেক হওয়ার কথা রয়েছে ক্লাবটির যুব দলের হয়ে।

মেজর লিগ সকারে ২০১৮ সালে ইন্টার মায়ামি যাত্রা শুরু হয়। এর এক বছর পর ক্লাবটা প্রতিষ্ঠা করে একাডেমি। ইন্টার মায়ামির জার্সি থিয়াগোর গায়ে প্রথম উঠেনি। এর আগে বার্সেলোনার ৬-৮ বছর বয়সীদের একটি প্রজেক্টে যুক্ত ছিল এলএমটেনের জেষ্ঠ্য পুত্র। এমনকি বার্সার জার্সিতে তার করা একটি গোলের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ ভাইরাল।

Link copied!