• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

গোলের রেকর্ডে রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৩, ১১:৪৪ এএম
গোলের রেকর্ডে রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি

লিওনেল মেসি ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সর্বাধিক গোলের ক্ষেত্রে ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেছেন। মেসি ৪৯৬ গোলে রোনালদোকে ছাড়িয়ে পিএসজির ফরাসি শিরোপা জিততে সাহায্য করেছেন।

৩৫ বছর বয়সী মেসি সতীর্থ কিলিয়ান এমবাপ্পের সহায়তায় একটি গোল করেন। চার ম্যাচের গোল খরার পর তিনি গোলের দেখা পান। পর্তুগিজ রোনালদো ৪৯৫ গোল করেছিলেন ৬২৬ ম‍্যাচে। আর্জেন্টাইন ফরোয়ার্ড তাকে ছাড়িয়ে গেলেন কেবল ৫৭৭ ম‍্যাচেই।

এটি ফ্রান্সে মেসির দ্বিতীয় লিগ শিরোপা। প্যারিসিয়ানদের সাথে তার প্রথম মৌসুমে শিরোপা জিতেছিল। তবে সম্ভবত এটিই হবে তার শেষ। আর্জেন্টাইন আইকন এই গ্রীষ্মে পার্ক দেস প্রিন্সেস থেকে বিদায় নিতে চলেছেন কারণ তার দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হবে।

মেসির বার্সেলোনায় প্রত্যাবর্তনের কথা বলা হয়েছে কিন্তু গুঞ্জন আছে, তিনি সৌদি আরবে একটি লাভজনক চুক্তির দিকে ঝুঁকছেন, যেখানে রোনালদো ইতিমধ্যেই খেলছেন। পর্তুগিজ সুপারস্টার জানুয়ারি থেকে আল-নাসরের হয়ে খেলছেন এবং প্রতিপক্ষ আল-হিলাল আগামী মাসে পিএসজির সাথে মেসির চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলে তার সম্মতি পাওয়ার আশা করছে।

বার্সা প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা অবশ্য বলেছেন, "মেসি বার্সাকে চান, তিনি মনে করেন এই ক্লাবটি তার বাড়ি। সৌদি আরব? বার্সাই বার্সা। আরবে, হ্যাঁ তারা ভালো কাজ করছে, বিনিয়োগ করছে। তবে আমি জোর দিয়ে বলছি, বার্সা তার বাড়ি। বার্সা যে কারও সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।"

Link copied!