• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

মায়ামির গোল উৎসবের দিনে মেসির চোট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩, ১০:৪৬ এএম
মায়ামির গোল উৎসবের দিনে মেসির চোট
আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি চোট নিয়ে বেশ কিছুদিন ধরেই অস্তিতে ছিলেন। যার জন্য তিনি জাতীয় দলের এবং ক্লাবের একটি করে ম্যাচ মিস করেছেন। আর্জেন্টিনার ক্ষুদে যাদুকর সেই অস্তির চোট কাটিয়ে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) টরন্টোর বিপক্ষে  শুরুতেই মাঠে নামেন। কিন্তু তিনি মাঠে বেশিক্ষণ টিকতে পারেননি। প্রথমার্ধের আগেই পুরোন চোট নিয়ে মাঠ থেকে উঠে যেতে হয়েছে তাকে।

এদিন মেসির আগে চোটের কারণে মাঠ ছাড়েন ইন্টার মায়ামির আরও এক খেলোয়াড় জর্দি আলবা। মেসি–আলবার চোট নিয়ে মাঠে ছাড়লেও টরন্টোর জালে গোল উৎসব করেছে মায়ামি। রবার্তো টেইলরের জোড়া গোলে টরন্টোকে ৪-০ গোলে হারিয়েছে মেসির মায়ামি।সবশেষ ম্যাচে লিওর অনুপস্থিতিতে আটলান্টার বিপক্ষে হারের পর এই ম্যাচে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নেমেছিল ডেভিড বেকহ্যামের ক্লাবটা। ম্যাচের ২৩ মিনিটে বড় একটি সুযোগ আসে মেসির সামনে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। তবে আর্জেন্টাইন সুপারস্টারের শট গোলপোস্টের পাশ দিয়ে চলে যায়। এরপর ম্যাচের ৩৩ মিনিটের মাথায় আলবা চোটে পড়ে মাঠ ছাড়েন। এই স্প্যানিশ ফুটবলার মাঠ ছাড়ার ৪ মিনিট পর চোটের কারণে মাঠে ছাড়তে হয় মায়ামির অধিনায়ক মেসিকে। তার বদলি হিসেবে মাঠে নামেন টেইলর।

মেসি ও আলবা মাঠ ছাড়ার পর প্রথমার্ধের শেষ দিকে মায়ামিকে এগিয়ে দেন মায়ামির আর্জেন্টাইন ফুটবলার ফাকুন্দো ফ্যারিয়াস। ম্যাচের দ্বিতীয়ার্ধে পুরোটাই দাপট দেখিয়েছে মায়ামি। ৫৪ মিনিটে ডি বক্সের বাইরে থেকে নেওয়া এক দুর্দান্ত শটে গোল করেন মেসির বদলি নামা টেইলর।

মায়ামির পরের দুই গোলেও অবদান ছিল তার। ৭০ মিনিটে টেইলরের বাড়ানো বল থেকেই গোল করেন বেঞ্জামিন ক্রামসি। ৮৬ মিনিটে টেইলরের জোরালো শটে আবারও বল জালে জড়িয়ে দলের স্কোরলাইন নিয়ে যান ৪-০তে। এতেই খেলা শেষ হলে ম্যাচসেরার পুরস্কার উঠে টেইলরের হাতে।

এমন একপেশে জয়ের দিনে মায়ামি কোচ তাতা মার্তিনোর দুশ্চিন্তা মেসি-আলবার চোট নিয়ে। তাদের চোট কতটা গুরুতর, তা জানতে দুজনেরই পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন মার্তিনো।

রোববার (২৪ সেপ্টেম্বর) মেজর লিগ সকারের ম্যাচে অরল্যান্ডো সিটির বিপক্ষে মাঠে নামবে মেসির দল। এরপর ২৭ সেপ্টেম্বর মায়ামিকে খেলতে হবে ইউএস ওপেনের ফাইনালে। এরপর সূচিতে  ৭ অক্টোবরের মধ্যে আছে আরও ৩টি লিগ ম্যাচ। মায়ামির এই ব্যস্ত সূচিতে তারা দলের অন্যতম সেরা দুই খেলোয়াড়ের সার্ভিস কতটুকু পান সেটাই এখন দেখার বিষয়।

Link copied!