• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ডলারে আটকে যাচ্ছে মার্তিনেজের বাংলাদেশ সফর!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০৪:০৮ পিএম
ডলারে আটকে যাচ্ছে মার্তিনেজের বাংলাদেশ সফর!

দীর্ঘ ৩৮ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। এই বিশ্বকাপে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন দলটির গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে বাংলাদেশের ভক্তদের উল্লাস খবর পৌঁছে গেছে দক্ষিণ আমেরিকার দেশটিতে। ভক্তদের সাথে তাই দেখা করতে আসবেন আর্জেন্টাইন গোলকিপার। তবে বাধা হয়ে দাঁড়িয়ে ডলার সংকট।

আগামী মাসে বাংলাদেশ ও ভারতে আসবেন মার্তিনেজ। এই সফর সম্পর্কে নিজেই জানিয়েছেন তিনি। মার্তিনেজকে উপমহাদেশে আনার উদ্যোক্তা কলকাতার শতদ্রু দত্ত। মার্তিনেজের সফর চূড়ান্ত করতে ঢাকায় এসেছিলেন ক্রীড়া উদ্যোক্তা। তবে ডলার সংকট নিয়ে উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমকে শতদ্রু জানান, পৃষ্ঠপোষক নিয়ে সমস্যা নেই। সমস্যাটা হচ্ছে, মার্তিনেজের ডলার পেমেন্ট নিয়ে। ডলার সংকটে পেমেন্ট করতে অসুবিধা হবে জানলে সফরের ঘোষণা দিতাম না।

তবে মার্তিনেজ বাংলাদেশে আসার বিষয়ে আশাবাদী শতদ্রু। তিনি আশা করেন, ডলার সংকট কেটে যাবে। আর্জেন্টাইন গোলরক্ষকে বাংলাদেশে নিয়ে আসার সর্বোচ্চ চেষ্টা করছেন শতদ্রু। এজন্য বিকল্প পরিকল্পনাও করেছেন এই উদ্যোক্তা। এ ক্ষেত্রে মার্তিনেজের এক দিনের সফরের সময় কমিয়ে দুই থেকে তিন ঘণ্টায় আনতে চান তিনি। দুই থেকে তিন ঘণ্টার জন্য আর্জেন্টাইন গোলরক্ষককে ২০-২৫ হাজার ডলার দিতে হবে। যা বাংলাদেশি টাকায় ২১ থেকে ২৫ লাখ টাকা।

মার্তিনেজের বাংলাদেশে আসা নির্ভর করছে ডলারে পরিশোধের ওপর। তবে তার আগে মার্তিনেজকে মানাতে হবে নতুন পরিকল্পনা। তারপর আবার রয়েছে ডলার পরিশোধের জন্য বাংলাদেশের কর্তৃপক্ষের অনুমতি।

মার্তিনেজকে ঢাকায় আনতে বাংলাদেশি এজেন্টদের ডলার পরিশোধের অনুমতি পেতে হবে। তারপর এই পরিমাণ অর্থ নিয়ে মার্তিনেজকে মানানোর চেষ্টা করবেন শতদ্রু। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহে সফরের বিস্তারিত নিয়ে ঢাকায় সংবাদ সম্মেলন করবেন শতদ্রু দত্ত। বাংলাদেশি ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছে প্রিয় দল আর্জেন্টিনার সদস্যকে দেখার জন্য। তবে সবকিছুই নির্ভর করছে ডলারের ওপর।    

Link copied!