• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘ম্যারাডোনা বেঁচে থাকলে খুব খুশি হতেন’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ১০:৪৩ এএম
‘ম্যারাডোনা বেঁচে থাকলে খুব খুশি হতেন’

আর্জেন্টিনার ম্যাচের দিনে গ্যালারিতে যে মানুষটার পাগলামি ছুঁয়ে যেতো সবার হৃদয়, তিনি ডিয়েগো ম্যারাডোনা। যার হাতে উঠেছিল বিশ্বকাপের সোনালি ট্রফি। দুই বছর হয়ে গেছে তার পার্থিব উপস্থিতি পৃথিবীর বুকে নেই। না থেকেও তিনি আছেন আর্জেন্টাইন তথা ফুটবলপ্রেমীদের হৃদয়ে।

পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে লিওনেল মেসি ভেঙেছেন ম্যারাডোনার রেকর্ড। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ২১ ম্যাচ খেলেছিলেন ম্যারাডোনা। কাল সেই রেকর্ড ছাড়িয়ে গেছেন মেসি। দেশের হয়ে বিশ্বকাপে ২২ ম্যাচ খেললেন মেসি। পাশাপাশি দলকেও তুলেছেন সেরা ষোলোতে। দলের এই অধিনায়ক বিশ্বাস করেন, ম্যারাডোনা বেঁচে থাকলে খুব খুশি হতেন।

রেকর্ড ভাঙার ব্যাপারে মেসি বলেন, “আমি কয়েকদিন আগেই রেকর্ডের বিষয়ে জেনেছি। এমন রেকর্ড ভেঙে এগিয়ে চলা আনন্দের। আমি মনে করি, ডিয়েগো আমার জন্য খুব খুশি হতেন। কারণ তিনি সবসময় আমাকে স্নেহ করেছেন। আমার সবকিছু ঠিকঠাক চলছে, এটা জানলেই তিনি খুশি হতেন।”

মেসি আরও বলেন, “প্রথম গোলের পর আমরা যেভাবে চেয়েছি সবকিছু আমাদের মন মতো হয়েছে। বিশ্বকাপের শুরু থেকে আমরা যা যা করার চেষ্টা করছিলাম, প্রথমদিকে না হলেও আবার সবকিছু শুরু করতে পেরেছি। আজ (বুধবার রাতে) আমাদের জয় পরের ম্যাচের জন্য আত্মবিশ্বাস জোগাবে।”

মেসি আরও যোগ করেন, “আমরা জানি, এখন সবকিছু সহজ হবে না। প্রতিপক্ষ যে ই হোক না কেন, ম্যাচ কঠিন হবে। এখানে আমরা দেখেছি, যে কোনো দলই ম্যাচ বের করে জিততে পারে।”

আগামী শনিবার রাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোতে মুখোমুখি হবে আর্জেন্টিনা।

Link copied!